টাইমলাইনপশ্চিমবঙ্গভারতরাজনীতি

‘প্রশাসন চালানোর ধরণ শিখে নিন মমতা ব্যানার্জীর থেকে, এটাই সঠিক সময়’- নরেন্দ্র মোদীকে কটাক্ষ অভিষেক ব্যানার্জীর

বাংলাহান্ট ডেস্কঃ স্বাস্থ্যসাথী প্রকল্পকে ইস্যু করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে (narendra modi) আক্রমণ করলেন অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। ট্যুইট করে বললেন, ‘মমতা ব্যানার্জীকে দেখে, সুশাসন কাকে বলে শিখে নিন নরেন্দ্র মোদী’। সেইসঙ্গে টেনে আনলেন কেন্দ্রের ‘আয়ুষ্মান ভারত’ প্রকল্পের কথাও।

বৃহস্পতিবারই মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী রাজ্যের সকল নাগরিককে স্বাস্থ্যসাথী প্রকল্পের আয়ত্তায় আনার কথা ঘোষণা করেছিলেন। অন্য কোন রাজ্য সরকার তো দুরস্তর কেন্দ্র সরকার এখনও অবধি এই ধরণের কোন প্রকল্পের কথা ভাবতে পারেনি বলে, কেন্দ্রকে খোঁচা দিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

Abhishek Banerjee Bangla Hunt Bengali News

২০১৬ সালে বাংলার মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী রাজ্যের মানুষের চিকিৎসার সুবিধার্থে চালু করেছিলেন স্বাস্থ্যসাথী প্রকল্প। অন্যদিকে ২০১৮ সালে কেন্দ্র সরকারের তরফ থেকে চালু করা হয় ‘আয়ুষ্মান ভারত’ প্রকল্প। রাজ্য সরকারের তরফ থেকে যেহেতু আগে থাকতেই স্বাস্থ্যসাথী প্রকল্প চালু করা হয়েছিল, তাই আর নতুন করে কেন্দ্রের এই প্রকল্পে বাংলার সামিল করা হয়নি।

কেন্দ্রের তরফ থেকে বলা হয়েছিল রাজ্য যদি এই প্রকল্পে যুক্ত হয় তাহলে ৬০ শতাংশ খরচ কেন্দ্র দেবে এবং বাকি ৪০ শতাংশ খরচ রাজ্যকে দিতে হবে। কিন্তু এই প্রস্তাবে তখন রাজী হননি বাংলার মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী। তিনি বারাবারই বলে এসেছেন, কেন্দ্রের প্রকল্পে রাজ্য কোন অর্থ ব্যয় করবে না। প্রয়োজনে রাজ্য নিজে প্রকল্প বানিয়ে ১০০ শতাংশই খরচ যোগাবে। এবার সেই কাজটাই করে দেখালেন বাংলার সকল মানুষের জন্য।

বৃহস্পতিবার মুখ্যমন্ত্রীর এই ঘোষণার পরবর্তীতে শুক্রবার এক ট্যুইট করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে কটাক্ষ করেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, ‘এটাই সবথেকে ভালো সময় আপনার কাছে। পারলে প্রশাসন চালানোর ধরণ মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জীর থেকে শিখে নিন নরেন্দ্র মোদীজি’।

Back to top button