টাইমলাইনভারত

মোদী মোদী স্লোগান শুনলেই কংগ্রেসের পেট ব্যাথা শুরু হয়ে যায়ঃ অমিত শাহ

দেশ ৭০ বছর ধরে এমন প্রধানমন্ত্রীর অপেক্ষা করছিল, যার ৫৬ ইঞ্চি ছাতির দম আছেঃ অমিত শাহ

বাংলা হান্ট ডেস্কঃ মহারাষ্ট্র বিধানসভা নির্বাচনের প্রচারে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ জম্মু কাশ্মীর থেকে ৩৭০ ধারা তুলে দেওয়ার জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর প্রশংসা করেন। উনি বলেন, বিগত সরকার জম্মু কাশ্মীরকে ভারতের মুখ্যধারার সাথে যুক্ত করার জন্য ৫৬ ইঞ্চি ছাতির ব্যাক্তির মতো কোন সাহস দেখাতে পারেনি। মহারাষ্ট্র বিধানসভা নির্বাচনের জন্য কোলাপুর জেলায় অমিত শাহ একটি জনসভা করেন। উনি বলেন, জনতাকে কংগ্রেস আর ন্যাশানাল কংগ্রেসের নেতাদের কাছে গিয়ে জিজ্ঞাসা করার দরকার যে, তাঁরা ৩৭০ ধারা তুলে দেওয়া নিয়ে কেন্দ্র সরকারের সিদ্ধান্তকে সমর্থন করে কি না।

অমিত শাহ বলেন, ‘অনেক সরকার এসেছে গে, অনেক প্রধানমন্ত্রী এসেছে আর গেছে। কিন্তু কেউ জম্মু কাশ্মীর থেকে ৩৭০ ধারা তোলার সাহস দেখাতে পারেনি। আর ৫৬ ইঞ্চি ছাতির ব্যাক্তি সব এক ঝটকায় খতম করে দিয়েছেন।” কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ জম্মু কাশ্মীরে ৩৭০ ধারা লাগু করা নিয়ে কংগ্রেসকে দায়ি করেছেন। অমিত শাহ বলেন, ক্ষমতায় আসার পর মোদীজি কিছু এমন কাজ করেছেন, যেটা দেশের জনতা ৭০ বছর ধরে অপেক্ষা করে আসছিল। উনি পাঁচ আগস্ট ৩৭০ ধারা তুলে জম্মু কাশ্মীরকে দেশের মুখ্য ধারার সাথে যুক্ত করেছেন।

অমিত শাহ মোদীর নেতৃত্বে থাকা সরকার দ্বারা নেওয়া নির্ণয়কে সেরা সাহসিক নির্ণয় বলে আখ্যা দেন। উনি বলেন, এই নির্ণয় গুলোতে তিন তালাক এর মতো প্রথা থেকে মুসলিম নারীদের মুক্তি দেওয়া হয়েছে। এছাড়াও দেশে জঙ্গি হামলার পর সার্জিক্যাল স্ট্রাইক ও এয়ার স্ট্রাইকের মতো নির্ণয় নিয়েছে মোদী সরকার। অমিত শাহ বলেন, ‘মোদী মোদী স্লোগান শুনলেই কংগ্রেসের পেট ব্যাথা শুরু হয়। আরে কংগ্রেস ওয়ালো, বিদেশে যেই স্লোগান উঠছে, সেটা মোদীজীর জন্য না। এটা দেশের ১২৫ কোটি জনতার সন্মানের জন্য উঠছে।”

কোলাপুর আর সাংলিতে আগস্ট মাসে হওয়া বন্যা নিয়ে উনি সবাইকে আশ্বস্ত করে বলেন, কেন্দ্র তথা রাজ্য সরকার দুই জেলাকে বদলে দেবে, আর এই দুই জেলাকে আরও উন্নত বানাতে। অমিত শাহ বিজেপির নেতৃত্বাধীন মহারাষ্ট্র সরকারের জল সংরক্ষণ কার্যক্রম ‘জলযুক্ত শিবির” এর প্রশংসা করেন।

Back to top button