টাইমলাইনখেলাক্রিকেট

একদিনও ছুটি নয়, কঠোর পরিশ্রম করছেন মহম্মদ সামি! লক্ষ্য ৭৮৬ টি লেগ প্রেস করা।

মহম্মদ সামি যিনি বর্তমানে ভারতীয় পেস বোলিংয়ের অন্যতম প্রধান ভরসা। এই সামি এখন নিজেকে একদম নতুন ভাবে তৈরি করেছেন। সামির কেরিয়ারে একদিনও ডে অফ বলে কিছু নেই। প্রত্যেক দিন তিনি করে চলেছেন অক্লান্ত পরিশ্রম। যেদিন থেকে জাতীয় দলের জার্সি গায়ে চাপিয়েছেন সেইদিন থেকে মানসিক এবং শারীরিক ভাবে নিজেকে তৈরি করে চলেছেন সামি। যতদিন না পর্যন্ত সেই লক্ষ্যে পৌঁছাতে পারছেন ততদিন কঠোর পরিশ্রম করে যাবেন বলে স্থির করেছেন সামি।

কিছুদিন আগে সামির ব্যক্তিগত জীবন টালমাতাল ছিল। কিন্তু সেখান থেকে ঘুরে দাঁড়িয়ে খেলার উপর ফোকাস ঠিক রেখেছেন। এই মুহূর্তে পারিবারিক সমস্ত অশান্তিকে পিছনে ফেলে দ্রুত গতিতে এগিয়ে চলেছেন সামি। ভারতীয় ক্রিকেট দলের বোলিং বিভাগে অধিনায়ক বিরাট কোহলির অন্যতম প্রধান ভরসা মহম্মদ সামি। সদ্য সমাপ্ত নিউজিল্যান্ডের বিরুদ্ধে টিটোয়েন্টি সিরিজেও দুর্দান্ত পারফরম্যান্স করে অধিনায়ক বিরাট কোহলির মান বাঁচিয়েছেন তিনি।

প্রায় হেরে যাওয়া ম্যাচেও দুর্দান্ত বোলিং করে ম্যাচ টাই করে দিয়েছিলেন সামি তবে সামির এই সফলতার পিছনে রয়েছে অনেক কঠোর পরিশ্রম। এইদিন টুইটারে একটি ভিডিও পোস্ট করেছেন সামি সেখানে দেখা যাচ্ছে সামি লেগ প্রেস করছেন। একজন ফাষ্ট বোলারের অনবরত ভালো বল করে চলার জন্য অনেক ফিটনেসের প্রয়োজন হয় সেই কারণে ফিটনেসের দিকে সামি কোনো প্রকার আপোস করেন না। টুইটারে সেই ভিডিও পোস্ট করে সামি লিখেছেন “আগের মাসে 365 খানা লেগ প্রেস দিয়েছি, এই মাসে 456 টি হয়ে গিয়েছে। আমার লক্ষ্য 786 টি লেগ প্রেস দেওয়া। এখন একটু একটু করে সেই লক্ষ্যেই এগিয়ে যেতে চাই।

Back to top button