ফাইনালের আগে বড় জিনিস হারিয়েছে রোহিতের ভারত! অজিদের বিরুদ্ধে ম্যাচে ফিরে পেতে চান সিরাজরা

   

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ সকলেই জানেন যে চলতি বিশ্বকাপে (2023 ODI World Cup) রোহিত শর্মার (Rohit Sharma) নেতৃত্বাধীন ভারতীয় দল (Indian Cricket Team) কতটা ভালো ছন্দে রয়েছে। লিগ পর্বে টানা ৯ টি ম্যাচ জিতে সেমিফাইনালে পৌঁছেছিল ভারতীয় দল। নকআউটের প্রথম ম্যাচ অর্থাৎ সেমিফাইনাল ম্যাচে ভারতীয় দলকে একটু বিপাকে পড়তে হয়েছিল। শামি বাদে বাকি ভারতীয় বোলাররা একটু বেশি রান বিধিয়েছিলেন। তবে ফাইনালের আগের ম্যাচে কি হয়েছে সেই বিষয়গুলি মাথায় রাখতে চান না মহম্মদ সিরাজরা (Mohammad Siraj)। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে (India vs Australia) লড়াই তাই সম্পূর্ণ এক নতুন লড়াই।

ভারতীয় দলে ইতিমধ্যে নতুন করে প্রস্তুতিতে নেমে পড়েছেন। টুর্নামেন্ট চলাকালীন সিরাজ বিশ্বের ১ নম্বর ওডিআই বোলারে পরিণত হয়েছিলেন। কিন্তু পরপর কয়েকটি ম্যাচে কিছুটা ধারাবাহিকতা হারিয়েছেন তিনি। এই বিশ্বকাপে তিনি ভারতীয় দলের বোলার নন। তার ওপর সেমিফাইনাল ম্যাচে তিনি কিছুটা বেশি রান বিলিয়েছেন।

siraj siuuuuu

তিনি এখন আর ওডিআই ফরম্যাটে বোলারদের ক্রমতালিকায় শীর্ষে থাকা বোলার নন। এই জায়গাটা ছিনিয়ে নিয়েছেন দক্ষিণ আফ্রিকার কেশব মহারাজ। বিশ্বকাপে অসাধারণ ছন্দে ছিলেন এই প্রোটিয়া কিন্তু ভারতীয় বংশোদ্ভূত তারকা গোটা টুর্নামেন্ট জুড়েই কৃপণ বোলিং এর পাশাপাশি প্রয়োজনে উইকেটও নিয়েছেন এবং দক্ষিণ আফ্রিকার হয়ে একটি নির্দিষ্ট বিশ্বকাপে সবচেয়ে বেশি উইকেট শিকার করা স্পিনার হয়ে গিয়েছেন।

আরও পড়ুন: খারাপ খবর পেলো ভারতীয় দল! অজিদের বিরুদ্ধে ফাইনালের আগে মানসিকভাবে হেরে গেলেন রোহিতরা

তবে সিরাজের সামনে এখনো সুযোগ থাকছে দলকে ফাইনালে জেতানোর। যদি সিরাজ অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ফাইনালে একটি অসাধারণ পারফরম্যান্স করতে পারেন তাহলে তৎক্ষণাৎ না হলেও তিনি ভবিষ্যতের ওডিআই ক্রমতালিকায় শীর্ষস্থানটি ফিরে পেতে পারেন। গত এক বছর ধরে দুর্দান্ত ফর্মে থাকার পুরস্কার তিনি পেয়েছেন এবং ফের সেটিকে পুনরুদ্ধার করতে তিনি বদ্ধপরিকর থাকবেন।

আরও পড়ুন: খারাপ খবর পেলো ভারতীয় দল! অজিদের বিরুদ্ধে ফাইনালের আগে মানসিকভাবে হেরে গেলেন রোহিতরা

এশিয়া কাপ ফাইনালে মহম্মদ সিরাজের দুর্দান্ত পারফরম্যান্স এখনও নিশ্চয়ই কেউ ভুলে যাবেন। শ্রীলঙ্কার বিরুদ্ধে তার বিধ্বংসী বোলিং ভারতকে সহজ জয় এনে দিয়েছিল সেই ফাইনালে।। সকলে প্রত্যাশা করবেন যে অস্ট্রেলিয়ার বিরুদ্ধেও নিজের সেই ছন্দ খুঁজে পাক এই ভারতীয় পেসার। আর যদি তেমনটা হয় তাহলে ওডিআই ক্রমতালিকায় শীর্ষস্থানে পৌঁছানোর পাশাপাশি নিজের দেশকে তৃতীয় বিশ্বকাপও এনে দিতে পারবেন তিনি।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর