মার্শের বিশ্বকাপ ট্রফির অপমান নিয়ে বিস্ফোরক শামি! টিম ইন্ডিয়ার তারকা পেসারের মন্তব্যে তুমুল বিতর্ক

   

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ বিশ্বকাপ (2023 ODI World Cup) ফাইনালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে (India vs Australia) রোহিত শর্মার (Rohit Sharma) নেতৃত্বাধীন ভারতীয় দলের হারের ক্ষত এখনো প্রত্যেক ভারতীয়র মনে তাজা। গোটা টুর্নামেন্ট অসাধারণ ক্রিকেট খেলেছিল ভারতীয় দল। কিন্তু দুর্ভাগ্যবশত মহম্মদ শামিরা (Mohammed Shami) ফাইনাল ম্যাচটিতে অজিদের বিরুদ্ধে হেরেছিলেন। ভারতের অসাধারণ বোলিং আক্রমণ সেই ম্যাচেও চেষ্টা করেছিল। কিন্তু কঠিন পিচে ব্যাটারদের ব্যর্থতাই সেই ম্যাচে ভারতের হারের কারণ হয়ে দাঁড়ায়।

বিশ্বকাপ ট্রফি অজিদের পায়ের তলায়:

সেইদিন ম্যাচ ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান শেষ হওয়ার পর একটি ছবি অস্ট্রেলিয়ার ড্রেসিংরুম থেকে সকলের সামনে আসে। বিশ্বকাপ ট্রফির ওপর উদ্ধতভাবে দুই পা তুলে আরাম করে সোফায় এলিয়ে বসে রয়েছেন অজি অলরাউন্ডার মিচেল মার্শ (Mitchell Marsh)। ছবিটি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়ার পর ভারতীয় ভক্তরা তার সমালোচনা করেছেন। ট্রফি রোহিত শর্মা, বিরাট কোহলিদের হাতে দেখার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছিলেন ভারতীয় সমর্থকরা। তার এইরকম পরিণতি দেখে অনেকেই দুঃখ পেয়েছেন। কেউ কেউ বলেছেন যে কোনও জিনিস অতিরিক্ত পরিমাণে পেয়ে গেলে মানুষের কাছে আর তার দাম থাকে না। অস্ট্রেলিয়াড ড্রেসিংরুমে বিশ্বকাপ ট্রফির তাই এই অবস্থা হয়েছে। ট্রফিটা ভারতের হাতে উঠলে অনেক যত্নে থাকতো এবং পায়ের তলায় না থেকে তার জায়গা হতো ক্রিকেটারদের মাথার ওপরে।

মার্শের আচরণে বিরক্ত শামি:

অস্ট্রেলিয়ান অলরাউন্ডারের এই কাজটি একেবারেই পছন্দ হয়নি ভারতের তারকা ফাস্ট বোলার মহম্মদ শামির। তিনি মার্শের এই কাজের প্রতিবাদ করে বলেছেন, ‘ব্যাপারটা আমাকেও অনেক কষ্ট দিয়েছে। সব দেশ এই ট্রফির জন্য লড়াই করে। সবাই ট্রফিটা জিতে মাথার ওপর তুলতে চায়। তার ট্রফিটা পা রাখার ব্যাপারটা আমার পছন্দ হয়নি। তার এমন করা উচিত নয়।

shami 5×2

আরও পড়ুন: পিছিয়ে পড়েছেন রোহিত, সংকটে কোহলিও! এই ভারতীয় তারকা এবার রাজ করবেন বিশ্ব ক্রিকেটে

মার্শের বিরুদ্ধে FIR:

অস্ট্রেলিয়ান অলরাউন্ডারের এমন আচরণের পর উত্তরপ্রদেশের আলীগড়ে তার বিরুদ্ধে একটি এফআইআর দায়ের করা হয়েছে। এই অভিযোগটি দায়ের করেছেন আরটিআই কর্মী পন্ডিত কেশব। তিনি অভিযোগ করেছিলেন যে বিশ্বকাপ ট্রফিতে পা রেখে ফটো তুলে মার্শ ভারতীয় ক্রিকেট দলের ভক্তদের অনুভূতিতে আঘাত করেছেন। এর পাশাপাশি তিনি অভিযোগের একটি কপি দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছে পাঠিয়ে অনুরোধ করেছেন যাতে অস্ট্রেলিয়ান খেলোয়াড়দের আর ভারতে ক্রিকেট খেলতে দেওয়া না হয়।

আরও পড়ুন: পিছিয়ে পড়েছেন রোহিত, সংকটে কোহলিও! এই ভারতীয় তারকা এবার রাজ করবেন বিশ্ব ক্রিকেটে

বিশ্বকাপ অভিযান:

গোটা টুর্নামেন্টে অসাধারণ খেলে টানা ১০ ম্যাচ জিতে ফাইনালে পৌঁছেছিল ভারত। অপরদিকে অস্ট্রেলিয়া বিশ্বকাপের প্রথম দুই ম্যাচে হারলেও এরপর অসাধারণ ক্রিকেট খেলে তারা ফাইনালে পৌঁছে ট্রফি জিতে নেয়। বিশ্ব ক্রিকেটে খুব কম দলের পক্ষেই এমনটা করা সম্ভব।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর