টাইমলাইনভারত

আবারো পশু নির্যাতনঃ গলায় ফাঁস দিয়ে গাছের সাথে ঝুলিয়ে দেওয়া হল বানরকে, মর্মান্তিক মৃত্যু

বাংলাহান্ট ডেস্কঃ কেরালার গর্ভবতী হাতি খুনের ঘটনা এখনো মানুষের স্মৃতি থেকে মুছে যায় নি। এরই মধ্যে গলায় ফাঁস দিয়ে গাছের সাথে ঝুলিয়ে দেওয়া হল বানরকে (monkey)। তেলেঙ্গানায় এই নৃশংস হত্যায় জড়িত ৩ ব্যক্তি।

জানা গিয়েছে, ২৬ জুন শুধু অন্য বানরদের ভয় দেখানোর জন্য গলায় ফাঁস দিয়ে গাছের সাথে ঝুলিয়ে দেওয়া হয় ঐ বানরটিকে। সেই নৃশংস ঘটনার ভিডিও করে তা সামাজিক মাধ্যমে আপলোডও করা হয়েছিল। ভিডিওটি ভাইরাল হলে তা বন দপ্তরের নজরে আসে এবং তারা তদন্ত শুরু করে।

তদন্তে নেমে জানা যায়, গত কয়েকদিনে সাথুপল্লী ও আশেপাশের অঞ্চলে বানরদের উৎপাত ভীষণ বেড়ে যায়। তাই বানরদের শায়েস্তা করার জন্য তিন ব্যক্তি এক বানরকে ফাঁদ পেতে ধরে ফেলেন। তারপর প্রকাশ্যে গাছের ডালে ফাঁসি দিয়ে তাকে হত্যা করা হয়৷ তারা ভেবেছিলেন এই দৃশ্য দেখে বানররা আর উৎপাত করবে না।  বন দপ্তর বানরটির শব উদ্ধার করে ময়না তদন্তের জন্য পাঠিয়েছে।   বনদপ্তর জানিয়েছে, অপরাধীরা খুনের কথা স্বীকার করেছে৷ বন্যপ্রাণী হত্যার আইন অনুযায়ী তাদের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

কয়েকদিন আগে, কেরলের মালাপ্পুরম জেলায় বাজিভর্তি আনারস খাইয়ে হত‍্যা করা হল এক গর্ভবতী হাতিকে। সেই ঘটনার ভিডিও সোশ‍্যাল মিডিয়ায় আগুনের মত ছড়িয়ে পড়ার পর নিন্দার ঝড় উঠেছে দেশজুড়ে। সাধারন মানুষ থেকে তারকা সকলেই ক্ষোভ উগরে দিয়েছেন এই পাশবিক ঘটনা দেখে। আঁকা ছবি, কার্টুন, লেখায় বারে বারে উঠে আসছে হাতিটির প্রতি মানুষের অত‍্যাচারের কথা।

Back to top button