কোটি-কোটি টাকার আর্থিক দুর্নীতি! এবার লক্ষ্মণের বাড়িতে ED হানা, তলব করা হল সিজিওতে

   

বাংলা হান্ট ডেস্কঃ গত বছর থেকে রাজ্যের একাধিক জায়গায় ইডি-সিবিআই হানা। এবার পাঁশকুড়া (Panshkura)। পাঁশকুড়ায় এক পোস্ট মাস্টারের (Post Master) বাড়িতে এবার হানা দিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরটের (ED) আধিকারিকরা। এই নিয়ে শোরগোল ছড়িয়েছে গোটা এলাকায়।

কী অভিযোগ? অভিযোগ, ২০১৮ সালে পূর্ব মেদিনীপুরের রামচন্দ্রপুর পোস্ট অফিসের পোস্টমাস্টার হিসেবে কর্মরত ছিলেন লক্ষ্মণ নামক এক ব্যক্তি। পাঁশকুড়ার বাসিন্দা ওই ব্যক্তি সেইসময় তিনি ৫ কোটি টাকা নয়ছয় (Money Laundering) করেন বলে অভিযোগ ওঠে।

গতকাল এই আর্থিক দুর্নীতির ঘটনার তদন্তেই পাঁশকুড়ার ৪ নম্বর ওয়ার্ডের লক্ষ্মণবাবুর বাড়িতে পৌঁছে যায় ইডি। ইডির ৬ জন গোয়েন্দা সকাল থেকে রাত পর্যন্ত প্রায় ১২ ঘণ্টা ঘরে চলে জিজ্ঞাসাবাদ করে ওই পোস্ট মাস্টারকে। চলে টানা তল্লাশি।

আরও পড়ুন: মমতার হুমকি-ধমকি ‘ডোন্ট কেয়ার’! মাঝরাতে বিরাট কাণ্ড ঘটালেন রাজ্যপাল, অস্বস্তিতে মুখ্যমন্ত্রী

উল্লেখ্য, ২০১৮ সালে আর্থিক তছরূপের অভিযোগ ওঠার পর দায়ের হয় মামলা। এরপর তদন্ত চলতে থাকে। ওদিকে সেই সময়ই রামচন্দ্রপুর পোস্ট অফিস থেকে তাকে কোলাঘাটে বদলি করা হয়। যদিও ২০১৯ সালে তাকে আর্থিক দুর্নীতির অভিযোগে সাসপেন্ড করা হয়।

ed

আরও পড়ুন: ‘মোটা পার্থ, চোর পার্থ, শিক্ষক শব্দটাকেই গোলমাল করে দিয়েছে’, প্রাক্তন শিক্ষামন্ত্রীকে আক্রমণ শুভেন্দুর

২০২০ সালে তদন্তে নেমে তাকে গ্রেফতার করে পুলিস। যদিও কিছুদিন পর জামিনও পেয়ে যায় লক্ষণ। ওদিকে ২০২২ সালে তাকে ইডি তলব করলেও তিনি কেন্দ্রীয় তদন্ত সংস্থার দফতরে যাননি। এরপর গতকাল পাঁশকুড়ায় তার বাড়িতে পৌঁছে যান আধিকারিকরা। জানা গিয়েছে তার বিপুল সম্পত্তি, সহ একাধিক বিষয়ে জিজ্ঞাসাবাদ করতে তাকে আগামী ৮ সেপ্টেম্বর সিজিও কমপ্লেক্সে তলব করেছে ইডি।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর