কলকাতাক্রিকেটখেলাটাইমলাইনIPL

কাজে লাগলো না মর্গ্যান-ত্রিপাঠির বিধ্বংসী ইনিংস, ১৮ রানে হারল KKR

বাংলা হান্ট ডেস্কঃ গতকাল আইপিএলের (IPL) গুরুত্বপূর্ণ ম্যাচে মুখোমুখি হয়েছিল কলকাতা নাইট রাইডার্স (Kolkata Night Riders) এবং দিল্লি ক্যাপিটালস (Delhi capitals)। এই ম্যাচে কলকাতা নাইট রাইডার্সকে 18 রানে হারিয়ে ম্যাচ জিতে নেয় দিল্লি ক্যাপিটালস। সেই সঙ্গে এই ম্যাচ জিতে পয়েন্ট টেবিলের শীর্ষ স্থানে চলে গেল দিল্লী।

এইদিন টসে জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেন কেকেআর অধিনায়ক দীনেশ কার্তিক। এর ফলে প্রথমে ব্যাটিং করতে আসে দিল্লি ক্যাপিটালস। ব্যাটিং করতে নেমে শুরু থেকেই চার, ছক্কার বন্যা বইতে শুরু করে দিল্লির ব্যাটসম্যানরা। পৃথ্বী শাহের 66, শ্রেয়স আইআরের 88 এবং শেষের দিকে নেমে ঋষভ পন্থের 38 রানে ভর করে 229 রানে পৌঁছে যায় দিল্লি ক্যাপিটালস।

দিল্লির দেওয়া পাহাড় সমান রান চেজ করতে নেমে শুরুতেই ওপেনার সুনীল নারিনকে হারিয়ে চাপে পড়ে যায় কলকাতা নাইট রাইডার্স। সেই সময় দলের হাল ধরেন নিতিশ রানা এবং শুভমান গিল। তারপর নিয়মিত ব্যবধানে উইকেট হারাতে থাকে কলকাতা নাইট রাইডার্স। কিন্তু উইকেট হারালেও হাল ছাড়েনি কেকেআর। প্রত্যেক ব্যাটসম্যানই বড় শট খেলে দ্রুত গতিতে রান এগিয়ে নিয়ে যায়। নিতিশ রানা 35 বলে 58 রানের দুর্দান্ত ইনিংস খেলে আউট হয়ে যান। তারপর কলকাতা রানের গতি একটু হলেও স্লো হয়ে যায়।

শেষের দিকে নেমে মারকাটারি ইনিংস খেলে ম্যাচ জেতার মরিয়া চেষ্টা করেন ইয়ন মর্গ্যান এবং রাহুল ত্রিপাঠী। রাহুল ত্রিপাঠী করেন 16 বলে 36 এবং ইয়ন মরগানের ব্যাট থেকে আসে 18 বলে 44 রানের মারকাটারী ইনিংস। কিন্তু তার সত্ত্বেও হারতে হল কলকাতা নাইট রাইডার্সকে। 18 রানে কলকাতাকে হারিয়ে দিল দিল্লি ক্যাপিটালস। তবে এই ম্যাচে কেকেআরের হার না মানা মনোভাব এবং দুর্দান্ত ব্যাটিং পারফরম্যান্স মন জয় করে নিয়েছে নাইট সমর্থকদের।

Back to top button