দীঘায় যাওয়া আগে সাবধান, শহর জুড়ে ছড়াল নয়া আতঙ্ক! পড়বেন বেজায় বিপাকে

বাংলাহান্ট ডেস্ক: বাংলা তথা ভারতের অন্যতম জনপ্রিয় ডেস্টিনেশন হল দীঘা। বছরের যে কোনও মরশুমে দীঘার জুড়ি মেলা ভার। দীঘা যাননি এমন বাঙালি খুঁজে পাওয়া দায়। পর্যটকদের আকর্ষণ করতে প্রশাসন প্রতি নিয়ত চেষ্টা চালাচ্ছে দীঘাকে আরো আকর্ষণীয় করে তুলতে। এমনকি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্যোগে দীঘায় গড়ে উঠছে জগন্নাথ মন্দির।

   

তবে এই আবহে দীঘায় সমস্যার কারণ হয়ে দাঁড়িয়েছে মশা। এখন দীঘায় পর্যটকরা অতিষ্ঠ হয়ে উঠেছেন মশার দৌরাত্ম্যে। মশার দৌরাত্মে পর্যটকরা নাজেহাল। চওড়া রাস্তা, বাতিস্তম্ভ, বিনোদন পার্ক সহ একাধিক উন্নয়নমূলক কাজ দীঘায় হলেও, স্থানীয়দের অভিযোগ রয়েছে ড্রেন নিয়ে। দীঘার স্থনীয় বাসিন্দাদের একাংশ অভিযোগ করছেন, নর্দমার নোংরা জল থেকে ছড়াচ্ছে দুর্গন্ধ। 

আরোও পড়ুন: মাত্র ৩০০ টাকায় রাজার হালে থাকুন দার্জিলিয়ে! পর্যটকদের জন্য অভাবনীয় সুযোগ আনল পশ্চিমবঙ্গ সরকার

সেই নোংরা জল থেকেই মশা জন্ম নিচ্ছে। এরফলে মশার অত্যাচারে অতিষ্ঠ স্থানীয় বাসিন্দা থেকে পর্যটক, সবাই। সমুদ্রের ধারে তাই প্রিয়জনের সাথে সময় কাটানোর পথে কাঁটা হয়ে দাঁড়াচ্ছে এই মশার দল। দীঘা শংকরপুর উন্নয়ন পর্ষদের এক্সিকিউটিভ অফিসার সৈকত হাজরা এই বিষয়ে বলেছেন, এই ব্যাপারটি আগেও আমাদের নজরে এসেছে। 

Be careful before going to Digha

ড্রেনে যাতে নোংরা জল জমে না থাকে তার ব্যবস্থা করতে হবে। পর্যটকদের থেকে আগে সাহায্য পাওয়া যেত না। প্রচার বৃদ্ধির পর এখন পর্যটকেরও সাড়া দিচ্ছেন। পর্যটকরা আগের থেকে সচেতন হয়েছেন।  মশার উপদ্রব কমাতে প্রশাসনের পক্ষ থেকে বাড়ানো হচ্ছে প্রচার। তবুও মশার উপদ্রব কিছুতেই পিছু ছাড়ছে না দীঘায়।

সম্পর্কিত খবর