fbpx
টাইমলাইনভারত

শাহরুখ খানের শাশুড়ির কোম্পানির উপর লাগলো ৩ কোটি টাকার জরিমানা, সমস্যায় কিং খান

বলিউড বাদশা শাহরুখ খানকে নিয়ে তেমন করে বিতর্ক নেই বল্ললেই চলে।  দেশ বিদেশে শাহরুখ খানের ফ্যান ফলোয়ারের সঙ্খ্যা প্রচুর।  এমনিতেও শাহরুখ খানের সম্পত্তির অভাব নেই। কিন্তু এর মধ্যেই তার আলিবাগ ফার্মহাউস বিতর্কের কেন্দ্রবিন্দুতে।আলিবাগে অবস্থিত এই ফার্ম হাউস তাঁর শাশুড়ি সাবিতা ছিবির নামে রাখা হয়েছে, ার এই নিয়েই দীর্ঘদিন ধরেই নানা জল্পনা চলছে। আর  এই সম্পত্তি শাহরুখ খানের অসুবিধা আরও বাড়িয়েছে। সম্প্রতি, আলিবাগের সম্পত্তির জন্য তিন কোটি  টাকার জরিমানা করা হয়েছে।

মধ্যা কথা , আলিবাগে শাহরুখ খানের শাশুড়ি সাবিতা ছিবার এবং গৌরী খানের বোন নমিতা ছিবির নামে একটি ফার্ম হাউস রয়েছে। ২০১৮ সালে এই ১.৩ একর জমিতে একটি ফার্ম হাউস তৈরি করা হয়েছিল। মুম্বাই মিররের একটি প্রতিবেদন অনুসারে, এই ফার্ম হাউসে দেজা ভু নামে একটি বেসরকারী সংস্থাও চালু হয়েছিল।শোনা গেছে যে সুইমিং পুল এবং হেলিপ্যাডের পাশাপাশি এখানে আরও অনেক বিলাসবহুল সুবিধা রয়েছে। এখানে হাই প্রোফাইল পার্টি হয়েছে। শাহরুখ খানের ৫২ তম জন্মদিনের পার্টিও এখানে অনুষ্ঠিত হয়েছিল। ২৯ জানুয়ারী, ২০১৮ এ আদালতের নোটিশ পাওয়ার পরে এই সম্পত্তি সংক্রান্ত ঝামেলা শুরু হয়। অভিযোগ করা হয় যে এই জমি কেনার সময় এটির জমি চাষের অনুমতি নেওয়া হয়েছিল। তবে এখানে একটি বিলাসবহুল বাণিজ্যিক ফার্ম হাউস তৈরি হয়েছিল। যা বোম্বাই টেন্যান্স আইনের তিন নং ধারা লঙ্ঘন হিসাবে বিবেচিত হয়।

এ কারণে, ২০২০ সালের ২০শে জানুয়ারী, কালেক্টর একটি নোটিশ জারি করেন এবং ৩.০৯ কোটি টাকা জরিমানা দিতে বলেন। বলা হয়েছে যে জরিমানা দেওয়ার পরে এই সম্পত্তিটি আইনী হিসাবে বিবেচিত হবে । তবে এটি ভূমি রাজস্ব কোড এবং মহারাষ্ট্র আঞ্চলিক শহর পরিকল্পনা আইনের অধীনে কাজ চালিয়ে যাবে। কিন্তু এতো কিছুর পরেও এই বিষয়ে নিয়ে এখনও শাহরুখ খান ও তার পরিবারের পক্ষ থেকে কোনও বিবৃতি জারি করা হয়নি।

Back to top button
Close
Close