ধোনিকেও হার মানিয়ে দিচ্ছেন! উইকেটরক্ষক-ব্যাটার লোকেশ রাহুল যেন ভারতের মেরুদণ্ড

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ মহেন্দ্র সিংহ ধোনি (MS Dhoni) অবসর নেওয়ার পর থেকে অনেকের মনেই সন্দেহ ছিল যে ওডিআই ফরম্যাটে ভারতীয় দলে (Indian Cricket Team) তার অভাবটা কেউ পূরণ করতে পারবে কিনা। কিন্তু চলতি বিশ্বকাপে (2023 ODI World Cup) লোকেশ রাহুল (KL Rahul) বারবার চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিচ্ছেন সেই সমস্যার সমাধান ভারত অবশেষে পেয়ে গিয়েছে।

ব্যাট হাতে ওডিআই বিশ্বকাপে মোট ২৫ টি ইনিংস খেলে ৫টি হাফসেঞ্চুরি করেছিলেন ধোনি। কিন্তু বিশ্বকাপের মঞ্চে ভারতীয় উইকেটরক্ষক হিসাবে শতরান করার গৌরব তিনি অর্জন করতে পারেননি। কিন্তু এই বিশ্বকাপে উইকেটরক্ষক ও মিডল অর্ডার ব্যাটার হিসাবে ভারতীয় দলে থাকা লোকেশ রাহুল সেই কীর্তি ইতিমধ্যেই গড়ে ফেলেছেন।

   

rahul kl

চলতি বিশ্বকাপে লোকেশ রাহুল অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৯৭ রানের একটি ম্যাচ জেতানো ইনিংস খেলেছিলেন এবং অপরাজিত ছিলেন। অল্পের জন্য সেদিন হাতছাড়া করেছিলেন শতরান। কিন্তু নেদারল্যান্ডসের বিরুদ্ধে ম্যাচে তিনি সেই আফসোস মিটিয়ে নেন।

আরও পড়ুন: ধোনিকে নকল করতে গিয়ে ছড়িয়ে ফেললেন পাকিস্তানের এই ক্রিকেটার! হলেন হাসির পাত্র

এই বিশ্বকাপের আগে ভারতীয়দের মধ্যে বিশ্বকাপের দ্রুততম শতরানের রেকর্ডটি ছিল বীরেন্দ্র সেওবাগের নামে। ২০০৭ সালে বারমুডার বিরুদ্ধে ৮১ বলে শতরান করেছিলেন তিনি। সেই রেকর্ডটি চলতি বিশ্বকাপে ভেঙেছিলেন রোহিত শর্মা। ৬৩ বলে এই কাজ করেছিলেন হিটম্যান।

আরও পড়ুন: এই ভারতীয় বোলিং সেরা নয়! শামি, সিরাজ, বুমরাকে নিয়ে বিস্ফোরক সৌরভ

কিন্তু নেদারল্যান্ডসের বিরুদ্ধে ম্যাচে ৬২ বলে শতরান করে রোহিতের সেই রেকর্ড কয়েকদিনের মধ্যেই ভেঙে দিলেন লোকেশ রাহুল। সেই সঙ্গে উইকেটরক্ষক হিসেবে চার বা পাঁচ নম্বরে ব্যাটিং করতে নেমে ৬০-এর ওপর গড় এবং ৯০-এর ওপর স্ট্রাইক রেট বজায় রাখা দ্বিতীয় ক্রিকেটার হয়ে উঠেছেন তিনি। এর আগে বিশ্ব ক্রিকেটে এই কীর্তি শুধুমাত্র রয়েছে এবি ডিভিলিয়ার্সের।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর