ধোনির টিপস কাজে লাগিয়েই আজ ভয়ঙ্কর ফিনিশার রিঙ্কু! কি পরামর্শ দিয়েছিলেন ক্যাপ্টেন কুল?

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ আইপিএলে (IPL) নিজের জাত চিনিয়ে ছিলেন। এরপর দেশের জার্সিতে দু একটি ম্যাচে মাঠে নেমে নিজের যোগ্যতা প্রমাণ দিয়েছিলেন। কিন্তু আয়ারল্যান্ডের বিরুদ্ধে সিরিজ বা এশিয়ান গেমসে দুর্বল প্রতিপক্ষের বিরুদ্ধে রিঙ্কু সিং-এর (Rinku Singh) প্রতিভার যথাযথ মূল্যায়ন হয়নি, এমন দাবি অনেকেই তুলছিলেন। কাল অস্ট্রেলিয়ার বিরুদ্ধে (India vs Australia) ঠান্ডা মাথায় ম্যাচ ফিনিশ করে সেই সকল নিন্দুকদের কিছুটা চুপ করিয়েছেন তিনি। আইপিএল আর এখন ভারতীয় দলের (Indian Cricket Team) হয়ে তার ধারাবাহিকতা দেখে অনেকেই তার সঙ্গে মহেন্দ্র সিংহ ধোনির (MS Dhoni) তুলনা করতে শুরু করে দিয়েছেন।

ফিনিশার রিঙ্কু:

কাল সূর্যকুমার যাদব এবং ঈশান কিষাণ দুর্দান্ত ব্যাটিং করে আউট হওয়ার পর ভারতীয় দলের ওপর চাপ তৈরি হয়েছিল। ২০৮ রানের টার্গেট তাড়া করতে নেমে এর আগে কোনওদিনও ভারতীয় দল ম্যাচে যেতে নেই টি-টোয়েন্টি ফরম্যাটে। কিন্তু উল্টো দিক থেকে একের পর এক উইকেট হারালেও ম্যাচের শেষ বল অবধি নিজে ক্রিজে থেকে দলের জয় নিশ্চিত করে আসেন রিঙ্কু। অপরাজিত থাকেন ১৪ বল খেলে ২২ রান করে।

   

rinku kingku

ধোনির মন্ত্রে দীক্ষিত রিঙ্কু:

আগে ফিনিশার হিসাবে ভারতীয় ক্রিকেটে শুধুমাত্র ধোনিকেই গণ্য করা হতো। পরবর্তীতে হার্দিক পান্ডিয়া সেই জায়গাটা নেন কিছুটা। তবে তিনি অতিরিক্ত চোটপ্রবণ। এখন রিঙ্কুকে দেখে অনেকেই মনে করছেন যে ধোনির পর ভারতীয় দল ফের এমন একজনকে পেয়েছে যিনি ঠান্ডা মাথায় কঠিন পরিস্থিতি থেকে দলকে ম্যাচ জেতাতে পারেন। আর রিঙ্কু নিজে জানাচ্ছেন যে ধোনির পরামর্শ তার অত্যন্ত কাজে লেগেছে নিজেকে এইভাবে গড়ে তোলার জন্য।

আরও পড়ুন: ভারত সেরা দল ছিল না! বিশ্বকাপ শেষ হতেই রোহিত, কোহলিদের নিয়ে বোমা ফাটালেন গৌতম গম্ভীর

রিঙ্কুকে কি বলেছিলেন ধোনি?

রিঙ্কু মোট দুইবার ধোনির কাছে পরামর্শ চেয়েছেন ফিনিশিংয়ের ব্যাপারে। প্রথমবারের অভিজ্ঞতার কথা তার খুব একটা মনে নেই। কারণ ধোনিকে সামনাসামনি দেখতে পেয়ে তিনি এতটাই হতবাক হয়ে গিয়েছিলেন যে তার পরামর্শ সঠিকভাবে তার কানে ঢোকেনি। কিন্তু আইপিএল চলার সময়ই রিঙ্কু জানিয়েছিলেন যে লোয়ার মিডল অর্ডারে একজন ফিনিশার হিসেবে সফল হওয়ার জন্য ধোনি তাকে একটাই পরামর্শ দিয়েছিলেন। সেটা হল নিজের স্নায়ুকে নিয়ন্ত্রণ রাখা এবং মাথা ঠান্ডা রাখা।

আরও পড়ুন: T-20 বিশ্বকাপের আগে পরবর্তী রোহিত শর্মা পেলো ভারত! সাহসী ক্রিকেট খেলে চাপে ফেলেন বিপক্ষকে

ভবিষ্যতের তারকা হবেন রিঙ্কু?

রিঙ্কু সিং-কে নিয়ে প্রত্যাশার পারদ ইতিমধ্যেই অনেকটা বেশি চড়ে গিয়েছে। রিঙ্কু নিজে অনুভব করেন আইপিএলে গুজরাটে টাইটান্সের বিরুদ্ধে ম্যাচে পাঁচটা ছক্কা মেরে শেষ ওভারে ম্যাচ জেতার পর এখন যখন তিনি ব্যাটিং করতে নামেন, তখন মানুষ অনেকটা বেশি ভরসা করে তার ওপর। তবে ভবিষ্যতে কি হবে সেটা চিন্তা না করে আপাতত বর্তমানে বাঁচতে চাইছেন এই কেকেআরের হয়ে খেলা ভারতীয় তারকা। ধীরে ধীরে সফলতার সিঁড়ি বেয়ে ওঠাই তার লক্ষ্য।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর