ভয়ঙ্কর কাঁপুনি! হুড়মুড়িয়ে ধসে গেল বাড়ির দেওয়াল, গার্ডেনরিচের পর এবার তোলপাড় মুচিপাড়ায়

বাংলাহান্ট ডেস্ক : এখনো সবার মনে টাটকা গার্ডেনরিচের বহুতল বিপর্যয়। সেই রেশ কাটতে না কাটতেই ফের একবার কলকাতায় ভেঙে পড়ল বাড়ির দেওয়াল। এবার ঘটনাস্থল মুচিপাড়ার রামকানাই অধিকারী লেন। এখানে একটি বাড়ি ভাঙার কাজ চলছিল। সেই সময় পাশের একটি বাড়ির দেওয়াল ভেঙে পড়ল।

প্রচন্ড কাঁপুনি দিয়ে ভেঙে পড়ে বাড়িটির দেওয়াল। এই ঘটনায় তীব্র আতঙ্ক ছড়িয়েছে এলাকায়। জানা যাচ্ছে ফাটল দেখা দিয়েছে আশেপাশের কয়েকটি বাড়িতেও। এই ঘটনার পর তড়িঘড়ি বাড়ির বাইরে বেরিয়ে আসেন লোকজন। অভিযোগ নিয়ম না মেনে বাড়ি ভাঙার জন্যই এই ঘটনা ঘটেছে। দুর্ঘটনার খবর পাওয়ার পর পুলিশ পৌঁছেছে ঘটনাস্থলে।

আরোও পড়ুন : ‘শাড়ির আঁচল’ মন্তব্যে তুমুল জলঘোলা! অবশেষে মুখ খুললেন মমতা শঙ্কর, দিলেন সাফাই

আজ একটি পুরনো বাড়ি ভাঙার কাজ চলছিল মুচিপাড়া  (Muchipara) এলাকার রামকানাই অধিকারী লেনে। স্থানীয়রা জানিয়েছেন, এই বাড়িটি সম্প্রতি দেওয়া হয়েছিল প্রমোটিংয়ের জন্য। প্রোমোটারের কর্মীরাই এই বাড়ি ভাঙছিলেন। মঙ্গলবার সেই কাজ চলার সময় প্রচন্ড কাঁপুনি দিয়ে ভেঙে পড়ে পাশের বাড়ির কমন দেওয়াল।

আরোও পড়ুন : পাল্টে গেল টিকিট কাটার নিয়ম, এবার থেকে নয়া পদ্ধতি চালু রেলের

আতঙ্কিত হয়ে বাড়ির বাইরে বেরিয়ে আসেন অনেকেই। এক স্থানীয় মহিলা জানিয়েছেন,  ”আমি রান্না করছিলাম। হঠাৎ প্রচণ্ড ধুলোয় ঢেকে গেল চারপাশ। কিছু বুঝতে পারছিলাম না। তার পর বেরিয়ে দেখলাম, এই দেওয়ালটা ভেঙে পড়েছে। প্রচণ্ড ভয় লেগে গেল।” অন্য এক বাসিন্দার কথায়, বহুবার এই বিষয়টি নিয়ে পুলিশকে জানানো হয়েছিল। তবে কোনো পদক্ষেপ নেওয়া হয়নি। আমরা খুব আতঙ্কিত।

screenshot 2024 04 02 15 11 18 96 680d03679600f7af0b4c700c6b270fe7

স্থানীয় কাউন্সিসলর (Councilor) খবর পেয়ে পৌঁছান ঘটনাস্থলে। তিনি জানান, বাড়ি ভাঙার কাজ যখন চলছিল তখন মাসখানেক আগে কিছু স্থানীয় তাকে এই ব্যাপারটি জানান। তারা বলেছিলেন, প্রোমোটার যেন তাদের জানিয়ে বাড়ি ভাঙার কাজ শুরু করে। নয়ত সমস্যা হতে পারে অন্যজনদের। তবে প্রোমোটার সেই ব্যাপারে আমল দেননি তাই এই ঘটনা।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর