আদানি-আম্বানিও তুচ্ছ, ভারতের সবচেয়ে দামি গাড়ির মালিক এই ব্যক্তি, জানুন পরিচয়

বাংলা হান্ট ডেস্ক : ভারতের (India) সবথেকে বড়োলোক মুকেশ আম্বানি (Mukesh Ambani)। কিন্তু সবচেয়ে দামি গাড়ির (Most Expensive Car) মালিক নন। ভারতের সবচেয়ে দামি গাড়িটির দাম ১৪ কোটি টাকা, ব্রিটিশ বায়োলজিক্যালসের ব্যবস্থাপনা পরিচালক ভিএস রেড্ডির মালিকানাধীন।

   

মুকেশ আম্বানির মতো ভারতে অসংখ্য সমৃদ্ধ ব্যবসায়ীদের অটোমোবাইলের প্রতি অনুরাগ রয়েছে। সবচেয়ে ব্যয়বহুল কিছু অটোমোবাইল, বাড়ি বাংলোর মত একাধিক বিলাসবহুল সম্পত্তির মালিক তিনি। তবে মুকেশ আম্বানি ভারতের সবচেয়ে দামি বাসস্থানের মালিক হলেও ভারতের সবচেয়ে দামি গাড়িটি কিন্তু তার কাছে নেই।

ব্রিটিশ অটোমেকার বেন্টলে হাই-এন্ড যানবাহন উৎপাদনের জন্য পরিচিত। এই ব্র্যান্ডটি সারা বিশ্বে বেশ জনপ্রিয়। বর্তমানে, ভারতের সবচেয়ে বিলাসবহুল গাড়ি হিসেবে নাম করেছে Bentley Mulsanne EWB। গাড়িটির দাম প্রায় ১৪ কোটি টাকা।

আরও পড়ুন : আবারও ঝটকা খেল তৃণমূল, মহুয়ার পর এবার সাসপেন্ড ডেরেক! তোলপাড় রাজ্য রাজনীতি

এই মডেলটি একটি খুব সীমিত সংস্করণ যা বিলাসবহুল গাড়ি নির্মাতা বেন্টলির 100তম বার্ষিকী উপলক্ষে তৈরি করা হয়েছে। ব্র্যান্ডটি সমগ্র বিশ্বের জন্য 100টিরও বেশি পিস তৈরী করেছেন। 506 হর্সপাওয়ার এবং 1020 Nm টর্ক পাওয়ার সহ একটি 6.75-লিটার V8 ইঞ্জিন এই সমৃদ্ধ ল্যান্ড ইয়টটিকে। এটির 8-স্পীড জেডএফ স্বয়ংক্রিয় গিয়ারবক্স এটির সাথে সংযুক্ত, এবং এটি 5.5 সেকেন্ডে 0 থেকে 100 কিমি/ঘণ্টা পর্যন্ত ত্বরান্বিত হয়। এটির সর্বোচ্চ গতিবেগ ২৯৬কিমি/ঘন্টা।

আরও পড়ুন : ‘২০১৪-র পর থেকে…’, অভিষেক মামলায় হাইকোর্টে মুখবন্ধ খাম! ED-র রিপোর্ট দেখে কী বললেন বিচারপতি?

ব্রিটিশ বায়োলজিক্যালস-এর পরিচালক ভিএস রেড্ডি, উচ্চমানের অটোমোবাইলের ভক্ত। গত কিছু সময় আগের সাক্ষাৎকারে, তিনি বলেছিলেন, ‘যে তার শৈশব লক্ষ্য ছিল দেশের প্রতিটি ব্র্যান্ডের মালিক হওয়া’।

 

সম্পর্কিত খবর