বড় খবর! এবার এই ব্যান হয়ে যাওয়া চিনা কোম্পানির সাথে হাত মেলাচ্ছেন মুকেশ আম্বানি, মিলল অবাক করা তথ্য

   

বাংলা হান্ট ডেস্ক: বর্তমান সময়ে ভারতের শ্রেষ্ঠ ধনকুবের তথা অভিজ্ঞ শিল্পপতি মুকেশ আম্বানি (Miles Albani) এবার রিটেল ব্যবসায় বড়সড় “ধামাকা”-র প্রস্তুতি নিচ্ছেন। এই প্রসঙ্গে প্রাপ্ত তথ্য অনুযায়ী জানা গিয়েছে যে, রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের কর্ণধার মুকেশ আম্বানি এবার চিনা কোম্পানি শিনের (Shein) সঙ্গে লাইসেন্স এগ্রিমেন্ট স্বাক্ষর করেছেন। এই চুক্তির আওতায় চিনের অনলাইন ফাস্ট ফ্যাশন রিটেলার কোম্পানি শিন তাদের প্রযুক্তি শেয়ার করবে।

পাশাপাশি, জানা গিয়েছে যে শিন কোম্পানি মুকেশ আম্বানির রিলায়েন্স রিটেইল ভেঞ্চারস লিমিটেডের সাথে চুক্তি করেছে। শুধু তাই নয়, এই চুক্তির মাধ্যমে ভারতে ফের পা রাখতে চলেছে এই চিনা কোম্পানি। তথ্য অনুযায়ী, মুকেশ আম্বানির রিলায়েন্স রিটেইল ভেঞ্চারস লিমিটেড ভারতের গ্রাহকদের জন্য sheinindia.in নামে একটি আলাদা অ্যাপ চালু করবে।

ভারতে করা হয় ব্যান: এই প্রসঙ্গে জানিয়ে রাখি যে, চিনের এই কোম্পানিটিকে ভারতে নিষিদ্ধ করা হয়েছিল। কোম্পানিটি গত তিন বছর ধরে নিষিদ্ধ ছিল। মূলত, চিনের সাথে সীমান্তে উত্তেজনার পরে ভারত সরকার ২০২০ সালের জুন মাসে শিন কোম্পানিকে নিষিদ্ধ করে।

তবে, এবার রিলায়েন্স রিটেলের সাথে অংশীদারিত্বের মাধ্যমে শিন আবার ভারতে তাদের কার্যক্রম শুরু করতে চলেছে। দুই কোম্পানির মধ্যে চুক্তি অনুযায়ী, শিন রিলায়েন্স রিটেলের সোর্সিং ক্যাপাসিটি, ওয়ারহাউসিং এবং লজিস্টিক ইনফ্রাস্ট্রাকচার ব্যবহার করতে পারে। পাশাপাশি, রিলায়েন্স রিটেলের অনলাইন এবং অফলাইন স্টোরের আকর্ষণীয় পোর্টফোলিও থেকেও শিন উপকৃত হবে।

whatsapp image 2023 05 23 at 9.01.13 pm

এই কারণে বিখ্যাত শিন: উল্লেখ্য যে, এই চিনা কোম্পানিটি সাশ্রয়ী মূল্যে ট্রেন্ডিং এবং স্টাইলিশ পোশাক উপলব্ধ করে। এই কারণে এটি মহিলাদের কাছে বেশ জনপ্রিয়। মূলত, শিন হল একটি জনপ্রিয় শপিং প্ল্যাটফর্ম। পাশাপাশি, ওমেন গারমেন্ট এবং অন্যান্য পোশাকের জন্য শিন বেশ বিখ্যাত। বিভিন্ন ফ্যাশনেবল পোশাক এখানে কম দামে পাওয়া যায়।

Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর