পোস্টার ছেঁড়া নিয়ে উত্তেজনা! ইউটিউবারদের ধাওয়ায় বইমেলা ছাড়লেন SFI-র কর্মীরা

   

বাংলা হান্ট ডেস্ক : শীতের আমেজের সাথে জমে উঠেছে কলকাতা আন্তর্জাতিক বইমেলা। সারা রাজ্য, এমনকি বিদেশ থেকে বহু বইপ্রেমী মানুষ এসে ভিড় করছেন কলকাতা আন্তর্জাতিক বইমেলায়। করোনা কালে দুই বছর বইমেলা বন্ধ থাকার পর গত বছর থেকে ফের নতুন উদ্যম নিয়ে শুরু হয় কলকাতা আন্তর্জাতিক বই মেলা। এই বছর সম্পূর্ণ চেনা ছন্দে বইপ্রেমীদের কাছে ধরা দিয়েছে বইমেলা। কিন্তু বইমেলার রবিবাসরীয় বিকেলে এক অপ্রীতিকর ঘটনার সাক্ষী থাকলেন বইপ্রেমীরা।

গতকাল বিকাল চারটের সময় কিছুটা হলেও উত্তপ্ত হয়ে ওঠে বইমেলা প্রাঙ্গণ। কিছু ইউটিউবারদের পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে এসএফআই (SFI) কর্মীদের বিরুদ্ধে। সূত্রের খবর, প্রচারের উদ্দেশ্যে একটি ইউটিউব অডিও স্টোরি চ্যানেলের বেশ কিছু ইউটিউবার (Youtuber) বিকেল চারটে নাগাদ পৌঁছন বইমেলা প্রাঙ্গণে। তারা প্রচারের জন্য মেলা প্রাঙ্গণের লাইট পোস্টে সংযুক্ত করেন কিছু পোস্টার। তাদের অভিযোগ এর পরেই এসএফআইয়ের এক কর্মী এসে তাদের সেই পোস্টেরটি ছিঁড়ে দেয়। যদিও এর পেছনে ঠিক কি কারণ রয়েছে সেটি জানা যায়নি।

Book fair

জানা গিয়েছে, এই ঘটনার পর উত্তেজনায় জড়িয়ে পড়ে দুই পক্ষ। ইউটিউবারা অভিযোগ করেছেন এসএফআইয়ের আরও কিছু কর্মী এসে তাদের সাথে বাকবিতন্ডা শুরু করেন। ঘটনা উত্তপ্ত হলে মেলা প্রাঙ্গণ ছেড়ে চলে যায় এসএফআইয়ের কর্মীরা। ইউটিউবাররা জানিয়েছেন, SFI কর্মীরা ভাবেন যে তাদের চ্যানেলটি বিজেপির কোনও চ্যানেল। অন্যদিকে, জয় শ্রী রাম ধ্বনি তোলার অভিযোগ তোলেন তারা। কিন্তু সেইরকম কোনও স্লোগান তাদের পক্ষ থেকে দেওয়া হয়নি বলে দাবি অভিযোগকারীদের।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর