‘বল’ ভেবে দেওয়ালে ছোঁড়াই হল কাল! বিস্ফোরণে টুকরো টুকরো মুর্শিদাবাদের সাত বছরের শিশুর দেহ

বাংলাহান্ট ডেস্ক : ফের একবার বোমা বিস্ফোরণ রাজ্যে। ঘটনাস্থল মুর্শিদাবাদ জেলার একটি স্কুল। বোমা বিস্ফোরণের ঘটনায় প্রাণ গেল সাত বছরের খুদের। জানা গেছে বোমাটি পড়েছিল স্কুলের খুব কাছেই। শিশুটি বল ভেবে ওই বোমাটি প্রথমে কুড়িয়ে নেয়। এরপর সেটিকে সে ছুঁড়ে মারে দেওয়ালে।

   

তারপরই ঘটে বিস্ফোরণ। তীব্র শব্দে চারদিক কেঁপে ওঠে। শব্দ পেয়ে ঘটনাস্থলে ছুটে যায় স্থানীয়রা। ততক্ষণে বিস্ফোরণে ছিন্নভিন্ন হয়ে গেছে শিশুটির দেহ। শিশুটির দেহ পাঠানো হয়েছে ময়নাতদন্তের জন্য। দ্বিতীয় শ্রেণীর পড়ুয়া মুকলেসুর রহমান মুর্শিদাবাদ পুলিশ জেলার দৌলতাবাদের চোঁয়াডাঙা গ্ৰামের একটি প্রাথমিক বিদ্যালয়ে পড়াশোনা করত।

আরোও পড়ুন : মাত্র ১০ হাজার টাকায় ফরেন ট্যুর! অবাক লাগছে? টুক করে চলে যান এই দেশগুলোয়, দুর্দান্ত লাগবে

মিড ডে মিল খাওয়ার পর বৃহস্পতিবার দুপুরে সে স্কুলের সামনে খেলা করছিল। তার সাথে ছিল অন্য একটি শিশু। খেলার সময় বল ভেবে মুকলেসুর একটি বোমা কুড়ায়। তারপর সেটিকে দেওয়ালের ছুঁড়ে মারতেই ঘটে বিস্ফোরণ। তবে তার সাথে থাকা শিশুটির বিশেষ কোনো ক্ষতি হয়নি। এই ঘটনার পর মুকলেসুরকে নিয়ে যাওয়া হয় মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজে।

blast b

সেখানে চিকিৎসকেরা তাকে মৃত বলে ঘোষণা করেন। এই ঘটনায় শোকের ছায়া নেমে এসেছে গোটা এলাকা জুড়ে। সন্তানকে হারিয়ে শোকে পাথর তার পরিবার। গোটা ঘটনার তদন্ত করছে দৌলতাবাদ থানার পুলিশ। মুর্শিদাবাদ পুলিশ জেলার সুপার সূর্যপ্রতাপ যাদব বলছেন, “স্কুলে বিস্ফোরণের ঘটনায় একটি শিশুর মৃত্যু হয়েছে। কে বা কারা স্কুলের সামনে বোমা রাখল সেটি খতিয়ে দেখা হচ্ছে।”