ভারত বনাম পাকিস্তান দ্বৈরথের আগে BCCI-এর কাছে হাত পাতলো PCB! কারণ শুনলে অবাক হবেন

   

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ প্রাথমিকভাবে ২০২৩ ওডিআই বিশ্বকাপ আয়োজনের দায়িত্ব দেওয়া হয়েছিল পাকিস্তান ক্রিকেট বোর্ডকে। কিন্তু তারপর ভারতের আপত্তিতে বিষয়টিতে সমস্যা দেখা যায়। ভারতীয় দলকে কোনওভাবেই পাকিস্তানের মাটিতে সিরিজ খেলতে দেওয়ার অনুমতি দেবে না ভারতীয় সরকার। বিসিসিআইও সেই দাবির উপর জোর দেয়। ফলে বাধ্য হয়ে এশিয়া কাপের ১৩ টি ম্যাচের মধ্যে কেবলমাত্র চারটি আয়োজন হয় পাকিস্তানের মাটিতে এবং বাকি নয়টি ম্যাচ চলে আসে শ্রীলঙ্কায়।

কিন্তু শ্রীলঙ্কার মাটিতে এই ম্যাচগুলি আয়োজন করার সময় একটি বড় সমস্যা দেখা যায়। বৃষ্টির কারণে ভারত পাকিস্তান ম্যাচ সম্পূর্ণ করা যায়নি। তা কিভাবে ভারত বনাম নেপাল ম্যাচেও থাবা বসিয়েছে বৃষ্টি। ফলে দর্শকরা অনীহা করছেন টিকিট কেটে এসে মাঠে খেলা দেখতে যাতে উদ্যোক্তাদের ক্ষতি হচ্ছে।

এর জন্য পাকিস্তান ক্রিকেট বোর্ড দায়ী করছে বিসিসিআইকে। তাদের পাকিস্তানি গিয়ে ক্রিকেট না খেলার জেদের জন্যই শ্রীলঙ্কায় এমন সময় টুর্নামেন্ট আয়োজন করতে হচ্ছে, যখন বৃষ্টির জন্য ম্যাচ সম্পূর্ণ করা অসম্ভব হয়ে পড়ছে।

শোনা যাচ্ছে এই কারণে ক্ষতিপূরণ চেয়ে এসিসি বা এশিয়ান ক্রিকেট কাউন্সিলের কাছে চিঠি পাঠিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। তবে তারা কি জবাব পাবে তেমনটা এখনো জানা যায়নি। জন্য আরো কয়েকটা দিন অপেক্ষা করতে হবে।

টুর্নামেন্টে ভারত এবং পাকিস্তান একে অপরের মুখোমুখি হবে আগামী ১০ই সেপ্টেম্বর। কিন্তু সেই ম্যাচ কলম্বো-তে আয়োজন করা নিয়েও এই বৃষ্টির কারণে সমস্যা দেখা দিয়েছে। সেই ম্যাচের দিকে গোটা বিশ্বের নজর থাকবে। প্রাথমিকভাবে সুপার ফোর এর প্রথম ম্যাচ পাকিস্তান বনাম বাংলাদেশ বাদ দিয়ে বাকি ম্যাচগুলো সরিয়ে হেম্বনটোটায় আয়োজনের কথা হলেও পরে এসিসি আবার সকলকে জানিয়ে দেয় যে ম্যাচগুলি কলম্বোতেই হবে। পিসিবি প্রধান জানিয়েছেন যে সেদিন বৃষ্টির সম্ভাবনা কলম্বোতে প্রচুর। তাহলে এসসিসির এমন সিদ্ধান্ত কারণ কি তা তারা বুঝে পাচ্ছেন না।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর