টাইমলাইন

এই প্রথম দেশের কোন প্রধানমন্ত্রী সমুদ্র সৈকতে ভ্রমণে গিয়ে জঞ্জাল সাফ করা শুরু করলেন

প্রধানমন্ত্রী হিসেবে নিজের প্রথম কার্যকালে নরেন্দ্র মোদী স্বচ্ছ ভারত অভিযান শুরু করেছিলেন। উনি নিজেও অনেক সময় সাফাই অভিযানে নেমেছেন। শনিবার ওনার সাফাই অভিযানের আরেকটি ভিডিও সামনে এসেছে, যেখানে উনি নিজে সমুদ্র সৈকতে নেমে আবর্জনা পরিস্কার করছেন। এই সাফাই অভিযানের একটি ভিডিও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নিজে ট্যুইটার ও ফেসবুকে শেয়ার করেছেন।

প্রাতঃ ভ্রমণে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সমুদ্র সৈকতে পৌঁছান। সেখানে তিনি চারিদিকে অনেক আবর্জনা ছড়িয়ে থাকতে দেখেন। আর এরপর তিনি একটি প্ল্যাস্টিক নিয়ে সেই আবর্জনা পরিস্কার করতে লেগে যান। এই ঘটনার একটি ভিডিও তিনি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করে লেখেন, ‘আজ সকালে মমল্লাপুরপ (মহাবলিপুরম) এর সমুদ্র সৈকতে সাফাই অভিযান চালাই। এই কাজ আমি ৩০ মিনিট ধরে করি। সব আবর্জনা এক যায়গায় করে হোটেল স্টাফের হাতে তুলে দেওয়া হয়। সার্বজনীন স্থল গুলো পরিস্কার রাখা আমাদের দ্বায়িত্ব, আমাদের এটা সুনিশ্চিত করা উচিত যে, আমরা যেন সুস্থ থাকি।”

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী চীনের রাষ্ট্রপতি শি-জিংপিং এর সাথে দ্বিতীয় অফিসিয়ালি বৈঠক করার জন্য মহাবলিপুরম পৌঁছেছেন। চীনের রাষ্ট্রপতি জিংপিং দুদিনের সফরে ভারতে এসেছেন। শুক্রবার সন্ধ্যেয় দুই দেশের নেতার বৈঠক হয়। রাতের ভোজনে দুই দেশের প্রধান প্রায় দুই ঘণ্টা পর্যন্ত আলোচনা করেন। বৈঠকে সন্ত্রাসবাদ, কট্টরপন্থী আর বাণিজ্যিক অংশীদারি নিয়ে কথা হয়।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী শি জিংপিংকে স্বাগত জানানোর জন্য তামিলনাড়ুর পারম্পরিক পোশাক পড়েছিলেন। এরপর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী জিংপিংকে প্রাচীন শহরের বিশ্ব বিখ্যাত ঐতিহ্য ‘অর্জুন তপস্যা স্মারক” ‘নবনীত পিন্ড” পঞ্চ রথ” আর শৌর মন্দির দর্শন করান।

Leave a Reply

Close
Close