fbpx
টাইমলাইনভারত

পারলে ৯টি পরিবারের দায়িত্ব নিন, দেশবাসীর প্রতি অনুরোধ নরেন্দ্র মোদীর

প্রতিদিন দেশজুড়ে অন্তত পাঁচ কোটি গরিব মানুষকে খাবারের যোগান দেওয়ার পরিকল্পনা রয়েছে গেরুয়া শিবিরের। ভারতের করোনা প্রকোপ আগের তুলনায় অনেকটাই বেড়ে গেছে। আর এই পরিস্থিতিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কড়া ব্যবস্থা নিয়েছেন। আগামী ২১দিন পরিষেবা স্বাভাবিক আর নিয়ন্ত্রণে রাখার জন্যে তিনি লোক ডাউন করেছেন। বাড়িতে থেকে সবাইকে সুস্থ আর সচেতন থাকার নিদান দিয়েছেন।

পাশাপাশি জানিয়েছেন মানুষের আতঙ্কিত হওয়ার কিছু নেই। পরিস্থিতি সামাল দেওয়া হবে। আর চিকিৎসা পদ্ধতি ঠিক করে বজায় রাখার চেষ্টা চালানো হচ্ছে। কিন্তু এসবের মধ্যে একটা সমস্যা প্রকট হয়েছে তা হলো খাদ্য সমস্যা। গতকাল পশ্চিমবঙ্গ দিন আনে দিন খাই মানুষের পাশে দাঁরানোর জন্যে সৌরভ গাঙ্গুলী জানিয়েছেন তিনি চাল দেবেন। আর প্রায় পাঁচ লক্ষ টাকা দেওয়ার কথা ঘোষণা করেছেন তিনি।

কিন্তু পুরো দেশের এই চরম পরিস্থিতিতে নরেন্দ্র মোদী সেরকম কোনো কিছুই ঘোষণা না করায় অনেকেই অনেক কথা বলেন। তবে পরে আর্থিকভাবে সক্ষম সাধারণ নাগরিকদেরও গরিব মানুষের সাহায্যার্থে এগিয়ে আসতে অনুরোধ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।
গরিব মানুষের বাড়ি বাড়ি খাবার পৌঁছে দিচ্ছে পাঞ্জাব । কেরোল সরকার এর মধ্যে বিনামূল্যে রেশনের ঘোষণা করেছে। আর এবার নরেন্দ্র মোদিও সেই তালিকায় জুড়ে গেলেন। গতকাল থেকে নবরাত্রি শুরু হয়েছে। আর প্রথম দিনেই তিনি জানান “আপনাদের মধ্যে যাঁদের সামর্থ্য আছে তাঁরা আগামী ২১ দিনের জন্য ৯ টি পরিবারের দায়িত্ব নিন। এবছর সেটাই হবে আসল নবরাত্রী ।”

Back to top button
Close
Close