fbpx
টাইমলাইনরাজনীতি

সিন্ডিকেট চালাতে পশ্চিমবঙ্গে কেন্দ্রের প্রকল্প চালু করছে না রাজ্য সরকার! নাম না করেই মমতাকে নিশানা মোদীর

বাংলা হান্ট ডেস্কঃ বেলুড় মঠে স্বামী বিবেকানন্দকে শ্রদ্ধাঞ্জলি দেওয়ার পর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi) কলকাতা পোর্ট ট্রাস্টে একটি অনুষ্ঠানে অংশ নিতে পৌঁছান। এই অনুষ্ঠানে অংশ নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নাম না করেই মমতা ব্যানার্জীর সরকারের উপর হামলা করেন।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রী মোদী মমতা ব্যানার্জীর নাম না নিয়ে বলেন, সিন্ডিকেটের কারণেই রাজ্যে কেন্দ্র সরকারের প্রকল্প চালু করতে পারছেনা রাজ্য সরকার। উনি বলেন, পশ্চিমবঙ্গের উন্নয়নের জন্য কেন্দ্র সরকারের তরফ থেকে সবরকম সাহায্য করার চেষ্টা করা হচ্ছে। বিশেষ রুপে গরিব, দলিত, শিশু, নির্যাতিতা আর পিছিয়ে পড়াদের উন্নয়নের জন্য সবরকম সাহায্য করা হচ্ছে। কিন্তু পশ্চিমবঙ্গের রাজ্য সরকার আয়ুষ্মান ভারত প্রকল্প, প্রধানমন্ত্রী কিষাণ সন্মান নিধির জন্য স্বীকৃতি দিচ্ছেনা। রাজ্যবাসি এই প্রকল্পের সুবিধা নিতে পারছে না।

এই অবসরে প্রধানমন্ত্রী মোদী বলেন, দেশের ভাবনাকে সন্মান দিয়ে কলকাতা পোর্ট ট্রাস্টের নাম ডঃ শ্যামা প্রসাদ মুখার্জী করার ঘোষণা করছি। উনি বলেন, কলকাতা বন্দর এক প্রকারের ভারতের শিল্প, আধ্যাত্মিক এবং স্বনির্ভরতার জন্য আকাঙ্ক্ষার প্রতীক। আর যখন এই পোর্টের বয়স দেড়শ হয়ে গেছে তখন এই বন্দরকে নতুন ভারতের নির্মাণের একটি প্রতীক বানানো দরকার। উনি বলেন, আজ এই অবসরে বাবা সাহেব আম্বেদকরকেও স্মরণ করি, ওনাকে নমস্কার জানাই। ডঃ মুখার্জী আর বাবা সাহেব আম্বেদকর স্বাধীনতার পর ভারতকে নতুন নীতি দিয়েছিলেন, নতুন উদ্দেশ্য দিয়েছিলেন।

অনুষ্ঠানের শুরুতে উনি বলেন, আজকের দিন কলকাতা বন্দর আর এর সাথে জড়িত মানুষদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। ভারতে বন্দর ডেভলপমেন্টকে নতুন উদ্দীপনা দেওয়ার জন্য এর থেকে ভালো অবসর আর হবেনা। প্রধানমন্ত্রী মোদী বলেন, মা গঙ্গার সান্নিধ্যে গঙ্গাসাগরের নিকট আর দেশের জলশক্তির এই ঐতিহাসিক প্রতীকে এই সমারোহর অংশ হওয়া আমার জন্য সৌভাগ্যের ব্যাপার।

Back to top button
Close