টাইমলাইনভারত

প্রত্যাশার থেকেও দ্রুত গতিতে এগোচ্ছে ভারতের অর্থনীতি, হতাশ হওয়ার প্রয়োজন নেইঃ নরেন্দ্র মোদী

বাংলাহান্ট ডেস্কঃ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra modi) দাবি করেছেন ভারতের অর্থনীতি (indian economy) প্রত্যাশার থেকেও দ্রুত গতিতে উন্নতির দিকে এগোচ্ছে। বিভিন্ন দিক থেকে আগত ত্রাণের মাধ্যমে করোনা মহামারি পরিস্থিতিতেও সমাজ ও অর্থনৈতিক ক্ষেত্রে অনেক সাহায্য পেয়েছে।

আগামী ২০২৪ সালের মধ্যে ভারতের অর্থনীতিকে ৫০০০ আরব ডলারে পৌঁছে দেবার লক্ষ্যে এগোচ্ছেন প্রধানমন্ত্রী। তবে এই করোনা পরিস্থিতিতেও কিভাবে এই লক্ষ্যে পৌঁছানো সম্ভব, তাও সরাসরি জানিয়ে দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra modi)।

ধীরে ধীরে স্বাভাবিকের দিকে এগোচ্ছে দেশ
প্রধানমন্ত্রী বলেছেন, ‘কয়লা, কৃষি, শ্রম, প্রতিরক্ষা, নাগরিক বিমান চলাচলের মতো বিভিন্ন ক্ষেত্রের সহায়তায় আমরা আবার আগেও অবস্থায় ফিরে যেতে সক্ষম হব। এই সব বিভাগের উন্নতির মাধ্যমেই আমরা মহামারির পূর্বেকার অবস্থায় ফিরে যেতে পারব।

বিনামূল্যে ভ্যাকসিন পাবে সকল দেশবাসী
কিছুদিন আগেই মোদী সরকারের মন্ত্রী ঘোষণা করেছিলেন, করোনা ভ্যাকসিনের ট্রায়াল সম্পন্ন হলে, সমস্ত দেশবাসীকে বিনামূল্যে করোনা ভ্যাকসিন দেওয়া হবে। সেই বিষয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বললেন, ‘করোনা ভাইরাসের ভ্যাকসিন সমস্ত দেশবাসীকে বিনামূল্যেই দেওয়া হবে। তবে সেই সকল মানুষেরা আগে এই ভ্যাকসিন পাবেন, যারা করোনা মহামারির বিরুদ্ধে লড়াইয়ে প্রথম সারিতে রয়েছেন। যারা নিজেদের জীবন বিপন্ন করে দেশবাসীকে সঠিক পরিষেবা দিয়ে চলেছেন’।

করোনার বিরুদ্ধে লড়াই জারি থাকবে
প্রধানমন্ত্রী আরও বলেছেন, ‘করোনা ভাইরাসকে হালকা করে দেখলে চলবে না। সর্বদা মাস্ক ব্যবহার, নিজেদের মধ্যে সামাজিক দূরত্ব বজায় রাখা এবং সর্বোপরি বারবার হাত ধোয়া অবশ্যই চালিয়ে যেতে হবে। যে সকল দেশ প্রথম দিকে এই ভাইরাসকে নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছিল, বর্তমান সময়ে সেখানে আবারও করোনা ভাইরাসের প্রভাব লক্ষ্য করা যাচ্ছে। তবে আমরা এই ভাইরাসের বিরুদ্ধে লড়াই জারি রেখে, আমাদের অর্থনীতিকে এগিয়ে নিয়ে যেতে সবরকম প্রচেষ্টা চালিয়ে যাব’।

Back to top button