কিন্ডল সংস্করণ প্রকাশ করে যুবকদেরও গীতা পাঠে এগিয়ে আসার উৎসাহ দিলেন নরেন্দ্র মোদী

বাংলাহান্ট ডেস্কঃ বৃহস্পতিবার স্বামী চিদভবানন্দের (swami chidbhavananda) ভগবদ গীতার (bhagvad gita) কিন্ডল সংস্করণ প্রকাশ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (narendra modi)। সারা বিশ্বে ছড়িয়ে রয়েছে তামিলনাড়ুর শ্রী রামকৃষ্ণ তপোভানম আশ্রমের প্রতিষ্ঠাতা স্বামী চিদভবানন্দের ভক্তের সংখ্যা।

   

এই সময় তিনি সকলের উদ্দেশ্যে বললেন, গীতা আমাদের নতুন কিছু করার বিষয়ে অনুপ্রেরণা যোগায়, আমাদের চিন্তা ভাবনার বিকাশ ঘটায়। ভগবত গীতার এমনই শক্তি, যা আপনার দুঃখের মুহূর্তকে আনন্দে বদলে দিতে পারে।

Bhagavad Gita

প্রধানমন্ত্রী মোদী বলেন, মহাত্মা গান্ধী থেকে শুরু করে লোকমান্য তিলক, সকলেই এই ভগবত গীতার শ্লোক দ্বারা প্রভাবিত হয়েছেন। গীতা আমাদের জীবনে আলাদা একটি শক্তি যোগায়। যা মুহূর্তেই দুঃখের পরিবেশ আনন্দে বদলে দিতে পারে। তিনি আরও বলেন- এই মহামারি করোনা আবহকে ভগবত গীতার সঙ্গে তুলনা করা হয়েছে। যেখানে অর্জুনের সমান হলেন চিকিৎসকগণ এবং যুদ্ধস্থল হল হাসপাতাল। চিকিৎসকরা মানুষের জীবন বাঁচিয়ে তুলতে তাদের দিনরাত সেবা করে গেছেন।

গীতা পাঠে সকল যুবসমাজকে এগিয়ে আসতে উৎসাহ দিয়েছেন প্রধানমন্ত্রী। তিনি বলেছেন, ‘দেশের যুবসমাজকে গীতা পাঠের জন্য আহ্বান জানাচ্ছি। জীবনের সমস্ত সমস্যার মোকাবিলা করতে গীতা আপনাকে সাহায্য করবে’।

প্রধানমন্ত্রী আরও বলেন, ‘মহামারি করোনা ভাইরাস থেকে রক্ষা পেতে গোটা বিশ্বে এখন ভারতের তৈরি ভ্যাকসিন ছড়িয়ে রয়েছে। গোটা বিশ্বে যারাই এই ভ্যাকসিনের সাহায্য চেয়েছেন, আমরা তাদের সাহয্য করতে এগিয়ে গেছি। এই কর্মকান্ডই আত্মনির্ভর ভারত গড়ে তোলার দিকে এগিয়ে নিয়ে যাচ্ছে। গীতার শ্লোক থেকে আমরা এমনই শিক্ষা পাই’।

Avatar
Smita Hari

সম্পর্কিত খবর