‘আমার ছায়া দেখারও হিম্মত নেই ওঁর’, NDA-তে যোগ দিতে চাওয়া KCR-কে নিয়ে জবাব মোদীর

   

বাংলা হান্ট ডেস্ক: এনডিএ-তে যোগ দিতে চেয়েছিলেন তেলঙ্গনার মুখ‌্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও‌ (K Chandrashekar Rao)। এমনটাই বিস্ফোরক দাবি করলেন খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)।

মঙ্গলবার ভোটমুখী তেলঙ্গনার (Telengana) দাঁড়িয়ে কার্যত বোমা ফাটালেন মোদী। তবে তিনি এও জানান, তাঁকে জোটে নেওয়া হয়নি। সেই প্রস্তাব নাকি খারিজ করে দিয়েছেন মোদী স্বয়ং।

উল্লেখ্য, বর্তমানে দেশের রাজনীতিতে এনডিএ জোট (NDA) এবং ইন্ডিয়া জোট (INDIA) রয়েছে। তবে মুষ্টিমেয় কিছু দল রয়েছে, যারা কোনও পক্ষেই এখনও পর্যন্ত নাম লেখাননি। তাদের মধ্যে অন্যতম কেসিআর-এর ভারত রাষ্ট্র সমিতি(BRS)। এর আগে বিজেপির সঙ্গে বিআরএস-এর সখ্যতা থাকলেও গত বছর থেকে গেরুয়া শিবিরকে আক্রমণ করতে শুরু করেন কেসিআর (KCR)। মাঝে কংগ্রেসকে বাদ দিয়ে আঞ্চলিক দলগুলির সঙ্গে জোট গড়ার উদ্যোগও নিয়েছিলেন। সেই তিনিই নাকি এনডিএ-তে যোগ দিতে চেয়েছিলেন বলে বিস্ফোরক দাবি করলেন প্রধানমন্ত্রী।

 

এদিনের সভায় মোদী বলেন, ‘আমি আপনাদের একটা গোপন কথা বলি। ১০০ শতাংশ সত্যি কথা। এনডিএতে যোগ দিতে চেয়েছিলেন কেসিআর। কিন্তু আমি তাঁকে ঢুকতে দিইনি। আমি বলেছিলাম, আমরা তেলঙ্গানার মানুষকে ঠকাতে পারত না। এরপর কেসিআর রেগেও গিয়েছিলেন।’

K Chandrasekhar Rao

তিনি আরও বলেন, ‘২০২০ সালে হায়দরাবাদ (Hyderabad) পৌরসভা নির্বাচনে কেউ সংখ্যাগরিষ্ঠতা পায়নি। বিজেপি (BJP) ৪৮টি আসন জিতেছিল। বিজেপির সমর্থন নিয়ে বোর্ড গঠন করতে চেয়েছিলেন কেসিআর। কেসিআর আমায় ভালবাসায় ভরিয়ে দিয়েছিলেন। আমাকে একটি শাল দিয়েছিলেন। এটা কেসিআরের চরিত্রের সঙ্গে মেলে না। তারপর, তিনি এনডিএ-তে ঢোকার জন্য অনুরোধ করেছিলেন। আমি প্রত্যাখ্যান করেছিলাম। তাঁকে বলেছিলাম, আমরা তেলঙ্গানার জনগণের সঙ্গে প্রতারণা করব না।’

Avatar
Monojit

সম্পর্কিত খবর