‘যেদিন আমি হিন্দু-মুসলিম করব, সেদিন…,’ নরেন্দ্র মোদীর মন্তব্যে দেশজুড়ে ঝড়

   

বাংলা হান্ট ডেস্ক: মঙ্গলবারই কাশীতে বড় বয়ান দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। এর আগে তার বিরুদ্ধে অভিযোগ ওঠে তিনি হিন্দু মুসলিম পার্থক্য করার চেষ্টা করছেন। এবার সেই অভিযোগ উড়িয়ে দিয়ে তিনি বলেন, যেদিন আমি হিন্দু-মুসলিম পার্থক্য করব, সেদিন আমি জনজীবনে থাকতে পারব না। তার সাথে ভারতের প্রধানমন্ত্রী আরো বলেন, আমি কখনোই হিন্দু-মুসলিম করবো না, এটাই আমার সংকল্প। বেনারসের সভা থেকে এই ঘোষণা করেন তিনি।

নিজের ভাষণে মোদি বলেন, বিভিন্ন সরকারি প্রকল্পের মাধ্যমে সুবিধাভোগীদের সুবিধা দেওয়ার সময় আমি মোটেই জাত বা ধর্ম বিবেচনা করি না, তাহলে এই প্রশ্ন উঠছে কেন? উল্লেখ্য, মঙ্গলবার গঙ্গাপুজোর পর একটি ক্রুজে চড়ে প্রধানমন্ত্রী সংবাদ চ্যানেলের মুখোমুখি হন। সেখানে তাকে প্রশ্ন করা হয় যে, তিনি মঞ্চে দাঁড়িয়ে মুসলমানদের কথা বলেছেন, এছাড়া তাদের বলেছেন অনুপ্রবেশকারী এবং যারা বেশি সন্তান উৎপাদন করে।

প্রধানমন্ত্রী সাথে সাথেই এই বক্তব্যের তীব্র বিরোধিতা করেন। তার কথায়, এটাকে মুসলমানের সাথে যুক্ত করাতে তিনি বেশ বিস্মিত। কারণ তার আগে তিনি হিন্দু অথবা মুসলিম, কিছুই বলেননি। রিপোর্ট জানাচ্ছে যেখানে দারিদ্রতা বেশী সেখানেই শিশুর সংখ্যাও বেশি। মোদি বলেন, আপনার ঠিক ততগুলোই বাচ্চা থাকা উচিত যতগুলো আপনি সুখ এবং স্বাচ্ছন্দ্যের সাথে বড় করতে পারেন।

আরও পড়ুন:T20 বিশ্বকাপে বড় বদল! সেমিফাইনালে থাকবেনা রিজার্ভ ডে, বদলে মিলবে ২৫০ মিনিট অতিরিক্ত সময়

6s9268go pm

আবার অন্য আরেক প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রীর সাফ বক্তব্য যে, রাম মন্দির আগেও নির্বাচনে কোনো ইস্যু ছিল না। আর আজও এই বিষয়ে ইস্যু নেই এবং ভবিষ্যতেও থাকবেনা। কারণ রাম মন্দির ভক্তির এবং শ্রদ্ধার বিষয়। তবে যারা রাম মন্দিরের আমন্ত্রণ প্রত্যাখ্যান করেন তাদের ভয়, অন্দরের পাপ তাদের কুরে কুরে শেষ করে দিচ্ছে।

Moumita Mondal
Moumita Mondal

মৌমিতা মণ্ডল, গ্র্যাজুয়েশনের পর শুরু নিয়মিত লেখালেখি। বিগত ৩ বছরেরও বেশি সময় ধরে লেখালেখির সাথে যুক্ত। প্রায় ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর