T20 বিশ্বকাপে বড় বদল! সেমিফাইনালে থাকবেনা রিজার্ভ ডে, বদলে মিলবে ২৫০ মিনিট অতিরিক্ত সময়

   

বাংলা হান্ট ডেস্ক: আগামী জুন মাস থেকে শুরু হয়ে যাচ্ছে T20 বিশ্বকাপ (T20 World Cup)। এবারের T20 বিশ্বকাপের আয়োজন হবে আমেরিকা এবং ওয়েস্ট ইন্ডিজের বুকে। বেশিরভাগ দলই তাদের স্কোয়াড ঘোষণা করে দিয়েছে। সূচি অনুযায়ী বিশ্বকাপে মোট ৫৫টি ম্যাচ খেলা হবে। কিন্তু এক্ষেত্রে গুরুত্বপূর্ন বিষয় এটাই যে, দ্বিতীয় সেমিফাইনালের জন্য রাখা হয়নি কোনো রিজার্ভ ডে।

Cricbuzz থেকে যা খবর পাওয়া যাচ্ছে তাতে জানা যাচ্ছে যে, আইসিসি এবং ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ মিলে দ্বিতীয় সেমিফাইনালের জন্য অতিরিক্ত ২৫০ মিনিট রাখার সিদ্ধান্ত নিয়েছে। এক্ষেত্রে ম্যাচটি একইদিনে শেষ হতে পারে। ম্যাচের জন্য মোট ৪ ঘণ্টা অতিরিক্ত সময় দেওয়া হয়েছে। এই সময় দেওয়া হয়েছে যাতে দলগুলো ক্রমাগত খেলতে, যাওয়া আসা করতে এবং আবার খেলতে বাধ্য না হয়।

এছাড়া ফাইনালের আগে দলগুলোর কাছে যাতায়াতের জন্য মাত্র একদিনই থাকছে। এমন অবস্থায় সেমিফাইনাল এবং ফাইনাল, এই দুই ম্যাচের মধ্যে আসলে সময়ের ফারাক প্রায় নেই বললেই চলে। তাই T20 বিশ্বকাপের সূচি নিয়ে নানান প্রশ্ন উঠতে থাকে। তারপরই অতিরিক্ত সময় দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে আইসিসি এবং ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ।

আরও পড়ুন:শেষমেষ বল চুরি! পুলিশের হাতে ধরা পড়তেই এই KKR ভক্ত যা করলেন…অবাক নেট দুনিয়া

ত্রিনিদাদে আগামী ২৬ জুন প্রথম সেমিফাইনালের আয়োজন হবে। সেখানের স্থানীয় সময় রাত্রি সাড়ে আটটা থেকে খালা শুরু হবে যা কিনা দাঁড়ায় ভারতীয় সময়ের পরদিন সকাল ৬টা থেকে। এই প্রথম সেমিফাইনালের জন্য রিজার্ভ ডে রেখেছেন আয়োজকরা। কিন্তু যদি এই ভেন্যুতে বৃষ্টি হয় তাহলে তার পরের দিন অর্থাৎ ২৭ জুন ম্যাচ শেষ করা হবে।

image 20240414 142630 0000

এদিকে দ্বিতীয় সেমিফাইনালের আয়োজন হবে গায়ানাতে। সেখানে খেলা রয়েছে ২৭ জুন, খেলা শুরু হবে সকাল ১০:৩০ থেকে। যা কিনা ভারতীয় সময় দাঁড়ায় রাত্রি সাড়ে আটটা। এই ম্যাচ একইদিনে শেষ করতে হবে। এরপরের দিন অর্থাৎ ২৮ জুন খেলা বন্ধ থাকবে। ফাইনালের আয়োজন হবে আগামী ২৯ জুন নাগাদ।

Moumita Mondal
Moumita Mondal

মৌমিতা মণ্ডল, গ্র্যাজুয়েশনের পর শুরু নিয়মিত লেখালেখি। বিগত ৩ বছরেরও বেশি সময় ধরে লেখালেখির সাথে যুক্ত। প্রায় ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর