টাইমলাইনভারত

কেরলে দুর্ঘটনার শিকার নৌসেনার পাওয়ার গ্লাইডার, মৃত্যু দুই আধিকারিকের

বাংলা হান্ট ডেস্কঃ কেরলের কোচিতে (Kochi) রবিবার সকালে নৌসেনার (Navy) একটি পাওয়ার গ্লাইডার (Power Glider) দুর্ঘটনার শিকার হয়। এই দুর্ঘটনায় লেফটেনেন্ট রাজীব ঝাঁ আর পেটি অফিসার সুনীল কুমার প্রাণ হারান। এই দুর্ঘটনা নৌসেনার বেসের পাশে থোপ্পুমপাডি ব্রিজের পাশে হয়েছে। দুর্ঘটনার শিকার হওয়া পাওয়ার গ্লাইডার INS গরুড় থেকে আকাশে উড়ে গিয়েছিল। দক্ষিন নেভাল কমান্ড বোর্ডকে তদন্তের আদেশ দিয়েছে।

এক প্রতিরক্ষা মুখপাত্র বলেন, নৌসেনা গ্লাইডার নিয়মিত প্রশিক্ষণের সময় আইএনএস গরুড় থেকে উড়ে গিয়েছিল। গ্লাইডার সকাল প্রায় সাতটা নাগাদ নৌসেনার বেসের পাশে থোপ্পুমপাডি ব্রিজের পাশে দুর্ঘটনাগ্রস্ত হয়। উনি জানান, গ্লাইডারে সওয়ার লেফটেনেন্ট রাজীব ঝাঁ আর পেটি অফিসার সুনীল কুমারকে INHS সঞ্জীবনীতে নিয়ে যাওয়া হয়েছিল। সেখানে ডাক্তাররা ওনাদের মৃত ঘোষণা করেন।

এর আগে শনিবার কর্ণাটকের কারবাড়ে প্যারাগ্লাইডিং এর সময় হওয়ার দুর্ঘটনায় এক আধিকারিকের মৃত্যু ঘটে। তবে ওই দুর্ঘটনায় প্রশিক্ষকের প্রাণ বেঁচে যায়। আধিকারিক সুত্র থেকে জানা যায় যে, আধিকারিক আর ওনার প্রশিক্ষক রবীন্দ্রনাথ ঠাকুর উপকূলে প্যারাগ্লাইডিং করছিল। সেই সময় কিছু যান্ত্রিক ত্রুটির কারণে গ্লাইডার সমুদ্রে ভেঙে পড়ে। এই দুর্ঘটনায় এক আধিকারিকের মৃত্যু হয়।

Back to top button