টাইমলাইনভারত

রূপে বিশ্ব সুন্দরীকেও হার মানাবে সিমি, ডাক্তারি ছেড়ে এখন IPS অফিসার

বাংলাহান্ট ডেস্কঃ ১৯৮৭ সালের ১ লা ডিসেম্বর পাঞ্জাবের গুরুদাসপুরে জন্মগ্রহণ করেছিলেন নভজৎ সিমি (navjot simi)। ছোট থেকেই IPS অফিসার হওয়ার স্বপ্ন দেখতেন ছোট্ট সিমি। তবে প্রথম জীবনে একজন চিকিৎসক হয়েও, নিজের স্বপ্নকে সত্যি করে দেখিয়েছে এই পাঞ্জাবের মেয়ে।

নভজৎ সিমি বর্তমানে একজন IPS অফিসার। রূপের ছটায় হার মানাবে যে কোন রূপোলী পর্দার নায়িকাকেও। ছোট থেকেই নিজেকে একজন IPS অফিসার হিসেবে দেখতে চেয়েছিলেন নভজৎ সিমি। সেই স্বপ্নকে স্বার্থক করতে, বিন্দুমাত্র হাল ছাড়েননি তিনি।

পাঞ্জাবের পাখোওয়ালের পাঞ্জাব মডেল পাবলিক স্কুল থেকে প্রাথমিক পড়াশোনা সম্পন্ন করেন নভজৎ সিমি। এরপর ২০১০ সালে লুধিয়ানার বাবা যশবন্ত সিং ডেন্টাল কলেজ, হাসপাতাল ও গবেষণা ইনস্টিটিউট থেকে ডেন্টাল সার্জারি ডিগ্রি লাভ করেন। তবে একজন চিকিৎসক হয়েও মন থেকে IPS হওয়ার স্বপ্ন মুছে যায়নি তাঁর।

সেই কারণে দিল্লী গিয়ে ইউপিএসসি পরীক্ষার জন্য প্রস্তুতি শুরু করেন এবং ২০১৬ সালে সিভিল সার্ভিস পরীক্ষায় সফল হলেও ইন্টারভিউতে সফলতা লাভ করেননি সিমি। প্রথমবার ব্যর্থ হলেও হাল ছাড়েননি সিমি। আবারও ২০১৭ সালে সিভিল সার্ভিস পরীক্ষা দিয়ে ৭৩৫ তম র‍্যাঙ্ক প্রাপ্ত করে IPS অফিসার হন।

বর্তমানে সিমি পাটনায় কর্মরত এবং তাঁকে বিহারের মুখ্যমন্ত্রীর রক্ষাকারী গাড়িতে দেখা গিয়েছিল। তবে এই IPS অফিসার কোন অংশে কোন মডেল কিংবা রূপোলী পর্দার নায়িকার থেকে কম সুন্দরী নন। জানা গিয়েছে, কিছুদিন আগেই পশ্চিমবঙ্গে কর্মরত আইএএস অফিসারের সঙ্গে রেজিস্ট্রি সেরে নিয়েছেন নভজৎ সিমি।

Related Articles

Back to top button