টাইমলাইনপশ্চিমবঙ্গভাইরালছবি

দুধের শিশুকে কোলে নিয়ে হাঁটু জল ঠেলে এগোচ্ছেন NDRF জওয়ান, ভাইরাল ছবির প্রশংসায় নেটিজনরা

বাংলাহান্ট ডেস্কঃ সম্পূর্ণ তাণ্ডব নৃত্য না করলেও, ঘূর্ণিঝড় ইয়াসের (cyclone yaas) হালকা ঝটকাতেই কুপোকাত বাংলার বিস্তীর্ণ এলাকা। আগে থাকতেই প্রস্তুত ছিল বিপর্যয় মোকাবিলা বাহিনী (ndrf)। উপকূল এলাকার কিছু মানুষকে সরানো গেলেও, পূর্ব প্রস্তুতি নেওয়া সত্ত্বেও, বাংলা এবং ওড়িশার উপকূলবর্তী এলাকায় ভেসে গেল একাধিক গ্রাম।

বিপর্যয় মোকাবিলার স্বার্থে আগে থাকতেই বাংলা এবং ওড়িশায় মোতায়েন ছিল এনডিআরএফ বাহিনী। ঘূর্ণিঝড় আছড়ে পড়তেই যুদ্ধকালীন তৎপরতায় কাজ শুরু করে দেয় তাঁরা। এনডিআরএফ কর্মীরা লেগে পড়ে নীচু এলাকার বাসিন্দাদের সরিয়ে নিয়ে যাওয়ার পাশাপাশি এলাকাবাসীদের সতর্ক করার কাজেও।

বিপর্যয়ের মধ্যেই প্রাণের ঝুঁকি নিয়ে কাজে লেগে পড়েন এনডিআরএফ কর্মীরা। কখনও গলা জল, আবার কখনও হাঁটু জলে ঝাঁপিয়ে পড়ে, আটকে পড়া বাসিন্দাদের উদ্ধারের কাজে লেগে পড়ে তাঁরা। সেইসঙ্গে হাত লাগায় গাছ কেটে রাস্তা পরিস্কারের কাজে।

এরই মধ্যে আবার ঘূর্ণিঝড় এবং ভরা কোটালের দাপটে প্লাবিত এলাকা থেকে এক এনডিআরএফ কর্মীর ছবি স্যোশাল মিডিয়ায় ব্যাপকহারে ভাইরাল হয়ে যায়। যে ছবি দেখে এনডিআরএফ কর্মীর প্রশংসায় পঞ্চমুখ হয় নেটিজনরা। ছবিতে দেখা যায়, বন্যা প্লাবিত এলাকায় আটকে পড়া বাসিন্দাদের উদ্ধার করতে জলে নেমে পড়েছে এনডিআরএফ কর্মীরা। এরই মধ্যে এক এনডিআরএফ কর্মীকে দেখা যায় হাঁটু জল ঠেলে এগিয়ে আসছেন, তাঁর কোলে রয়েছে একটি দুধের শিশু।

জানা গিয়েছে, এই ভাইরাল হওয়া ছবিটি ডায়মন্ড হারবাব়ের (diamond harbour)। স্যোশাল মিডিয়ায় এই ছবিটি শেয়ার হতেই ভাইরাল হয়ে যায়। বিপর্যয়ের আতঙ্কের মাঝেও, এই ছবি মুখে হাসি ফোঁটায় নেটিজনদের। সেইসঙ্গে তাঁরা প্রশংসায় ভরিয়ে দেয় ওই এনডিআরএফ কর্মীকে।

Related Articles

Back to top button