টাইমলাইনপশ্চিমবঙ্গরাজনীতি

আদালতের নির্দেশে চাকরি কাড়তেও রাজি! ১৫ হাজার নয়া পদের ঘোষণা করে বললেন ব্রাত্য

বাংলাহান্ট ডেস্ক : আদালত যে ভাবে নির্দেশ দেবে সেই মতোই কাজ করবে রাজ্য। স্কুল সার্ভিস কমিশন (SSC) নিয়োগের ক্ষেত্রে এদিন এমনই দাবি করলেন রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু (Bratya Basu)। তিনি জানান, কারও চাকরি চলে যাক, সেটা কখনওই চান না মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। তাই নয়া শূন্যপদ তৈরি করতে রাজি আছে রাজ্য। সেজন্য মোট ১৪,৯১৬ পদ তৈরি করা হবে। ইতিমধ্যেই ৫,২০০ পদ তৈরি হয়েছে গেছে বলেই জানান ব্রাত্য বসু।

মঙ্গলবার বিকাশ ভবনে সাংবাদিক বৈঠকে ব্রাত্য দাবি করেন, আদালতের নির্দেশ অনুসারে সমস্ত কাজ করতে প্রস্তুত আছে রাজ্য। আদালতের মতোই রাজ্য সরকারও চায় যে দ্রুত নিয়োগ সংক্রান্ত সমস্ত জটিলতা কেটে যাক। যোগ্য প্রার্থীদের হাতে চাকরি তুলে দিতে চায় রাজ্য সরকারও। শুধু তাই নয়, আদালত নির্দেশ দিলে ব্যতিক্রমীভাবে যাঁরা চাকরি পেয়েছেন, তাঁদের চাকরি কেড়ে নিতে রাজি আছে রাজ্য সরকার। যোগ্য প্রার্থীদেরই দেওয়া হবে চাকরি।

ব্রাত্য জানান, বেআইনিভাবে যাঁরা চাকরি পেয়েছেন, আদালতের নির্দেশ পেলে তাঁদের বরখাস্ত করতে রাজ্য সরকার রাজি হলেও কারও চাকরি চলে যাক, সেটা চান না মুখ্যমন্ত্রী। যোগ্য প্রার্থীরাও বঞ্চনার শিকার হোক, সেটাও চান না। সেজন্য নয়া পদ তৈরি করে দ্রুত নিয়োগের চেষ্টা করা হবে বলে আশ্বাস দিয়েছেন শিক্ষামন্ত্রী ব্রাত্য।

গত সোমবারই এসএসসিতে নিয়োগ নিয়ে বৈঠক করেন শিক্ষামন্ত্রী (Bratya Basu)। এই বৈঠকে উপস্থিত ছিলেন কমিশনের চেয়্যারম্যান সিদ্ধার্থ মজুমদার। বৈঠক শেষে কমিশনের চেয়্যারম্যান জানান মেধাতালিকায় থাকা সকলেরই চাকরি হবে। যাঁরা ওয়েটিং লিস্টে রয়েছেন তাঁদের র‍্যাঙ্ক অনুযায়ী নিয়োগ করা হবে।

Related Articles