আরোও জোরদার হবে যাত্রী পরিষেবা! কলকাতার একাধিক রাস্তায় শুরু হতে পারে নতুন রুটের অটো

বাংলাহান্ট ডেস্ক : শহর ও শহরতলীর একাধিক রাস্তায় নতুন অটো রুট শুরু করতে পারে সরকার। সূত্রের খবর, পরিবহণ দপ্তর ভাবনা-চিন্তা শুরু করেছে দমদম, বরানগর, শ্যামবাজার, নিউটাউন, সল্টলেক, বিধাননগর, কামারহাটির মত জায়গাগুলিতে অটো পরিষেবা শুরু করা যায় কিনা সেই বিষয়ে। এই বিষয়ে ইতিমধ্যেই সমীক্ষা শুরু হয়েছে একাধিক জায়গায়।

   

যাত্রীদের সুবিধার কথা মাথায় রেখে সিদ্ধান্ত নেবে পরিবহণ দপ্তর। তবে শহর ও শহরতলীতে কোথায় কোথায় নতুন অটো রুট চালু হতে পারে সেই বিষয়ে কিছুটা আভাস পাওয়া গেছে। যেমন দমদম চিড়িয়া মোড় থেকে শ্যামবাজার পর্যন্ত একটি অটো রুট শুরু হওয়ার সম্ভাবনা রয়েছে। অন্যদিকে, অটো রুট খুব একটা বেশি নেই সল্টলেক কিংবা নিউটাউনের মত এলাকায়।

আরোও পড়ুন : ফের বাড়ল লক্ষ্মীর ভাণ্ডারের টাকা! কবে থেকে অ্যাকাউন্টে ঢুকবে? বিরাট ঘোষণা সরকারের

বহু নিউটাউনবাসী দাবি জানিয়ে আসছিলেন নতুন অটো রুটের। পরিবহণ দপ্তরের পক্ষ থেকে সেই দিকটিও বিবেচনা করে দেখা হচ্ছে। বিশেষ করে কলকাতা লাগোয়া উত্তর ২৪ পরগনার বেশ কিছু এলাকায় পরিবহণ দপ্তর নতুন অটো রুটের ব্যাপারে উদ্যোগী হয়েছে। আবার অনেকেই বলছেন আগামী দিনে বেশ কয়েকটি নতুন মেট্রো রুট চালু হতে চলেছে।

Auto,Route,Kolkata,অটো,কলকাতা,Bangla,Bengali,Bengali News,Bangla Khobor,Bengali Khobor

এর ফলে অটো চালকদের রুটি-রুজিতে সমস্যা হতে পারে। তাই পরিবহণ দপ্তর চাইছে শহরের মধ্যে ছোট ছোট রুটে অটো পরিষেবা শুরু করার। এই বিষয়ে ইতিমধ্যেই সমীক্ষা শুরু হয়েছে। আঞ্চলিক পুরকর্তাদের দায়িত্বে এই সমীক্ষার কাজ চালানো হচ্ছে। সমীক্ষায় যে রিপোর্ট উঠে আসবে তার ভিত্তিতেই সিদ্ধান্ত নেওয়া হবে।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর