নিত্যযাত্রীদের জন্য দুর্দান্ত চমক! শিয়ালদা লাইনে চালু হচ্ছে ৪ লোকাল; দেখুন ট্রেন রুট, টাইমটেবিল

   

বাংলাহান্ট ডেস্ক : শহরের এক প্রান্ত থেকে আরেক প্রান্তে যাতায়াতের জন্য এমনকি শহরের সঙ্গে শহরতলীর সংযোগ রক্ষা করার ক্ষেত্রে বাংলার একমাত্র ভরসা লোকাল ট্রেন। এবার সেই লোকালের নিত্যযাত্রীদের জন্য সামনে এল এক দুর্দান্ত খবর। জানা গিয়েছে, আগামী রবিবার (১ অক্টোবর) থেকে শিয়ালদা ডিভিশনে চারটি নতুন লোকাল ট্রেন চালু করা হচ্ছে।

আজ পূর্ব রেলের নয়া টাইমটেবিল প্রকাশিত হয়েছে। এই প্রতিবেদনে নতুন সময়সূচি নিয়ে আলোচনা করা হলো। সূত্রের খবর, অক্টোবর মাসের শুরুর দিন থেকেই একটি শিয়ালদা-বজবজ লোকাল যাত্রা শুরু করবে। ৩৪১৬৮ শিয়ালদা-বজবজ লোকালটি দুপুর ২ টো ৩০ মিনিটে শিয়ালদা থেকে ছাড়বে। অতীতে ওই ট্রেনটি চলাচল করলেও পরবর্তীকালে ট্রেনটি তুলে নেওয়া হয়।

আরোও পড়ুন : মমতার সরকারকে বিপুল অর্থ সাহায্য কেন্দ্রের, পাঠানো হল ৯৫১ কোটি টাকা! খরচা কোন প্রকল্পে ?

তার ফলে দুপুরবেলা পাওয়া যেত না শিয়ালদা থেকে বজবজ যাওয়ার কোনও লোকাল ট্রেন। এবার সেই দুর্ভোগ কমতে চলেছে বলেই মনে করা হচ্ছে। এছাড়াও, ৩৪১৬৭ বজবজ-শিয়ালদা লোকাল দুপুর ৩ টে ৩৩ মিনিটে বজবজ থেকে ছাড়বে। তার ফলে দুপুর ২ টো ৪৮ মিনিটের পর কোনও ট্রেনের জন্য যে বিকেল ৪ টে ১৭ মিনিট পর্যন্ত অপেক্ষা করতে হত, সেটা আর করে হবে না যাত্রীদের।

local train news 102189156

এছাড়াও, ফের বারুইপুর-শিয়ালদা লোকাল চালু করা হচ্ছে। এদিকে, ৩৪৬৫১ বারুইপুর-শিয়ালদা লোকালটি দুপুর ২ টো ৪৪ মিনিটে বারুইপুর থেকে যাত্রা শুরু করবে বলে জানিয়েছে পূর্ব রেল। এছাড়াও, ৩৪৬৫২ শিয়ালদা-বারুইপুর লোকালের ক্ষেত্রে শিয়ালদা থেকে ট্রেন ছাড়ার জন্য দুপুর ১ টা ৪৭ মিনিটকে নির্ধারিত করা হয়েছে। ১ অক্টোবর থেকে পুনরায় এই লোকাল ট্রেন চালু করা হচ্ছে।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর