জিতলো নিউজিল্যান্ড! সেমিতে উঠতে গেলে শনিবার প্রায় ৩০০ রানের ব্যবধানে জিততে হবে পাকিস্তানকে

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ দুর্দান্ত ক্রিকেট খেললো নিউজিল্যান্ড। বাংলাদেশের বিরুদ্ধে হারের পর নিউজিল্যান্ডের সামনে অসহায়ের মতো আত্মসমর্পণ করলেও শ্রীলঙ্কা। কুশল পেরেরাদের দেওয়া ১৭২ রানের টার্গেট অবধি পৌঁছতে রাঁচিন রবীন্দ্রদের ২৪ ওভারও সময় লাগলো না। পাকিস্তানকে প্রায় হিসেবের বাইরে পাঠিয়ে দিয়ে ভারতের বিরুদ্ধে মুম্বাইয়ে সেমিফাইনাল খেলা নিশ্চিত করে ফেললো ট্রেন্ট বোল্টরা।

আজ টসে হেরে প্রথমে ব্যাটিং করতে নেমে ২৮ বলে ৫১ রানের একটি বিধ্বংসী ইনিংস খেলেন কুশল পেরেরা। শেষ দিকে বেশ কিছুটা লড়াই করে ৩৮ রানের একটি ইনিংস খেলেন মহেশ থিকসেনা। এছাড়া আর কেউ ট্রেন্ট বোল্টদের সামনে দাঁড়াতে পারেননি। আজ ১০ ওভারে ৩ টি মেডেনসহ মাত্র ৩৭ রান খরচ করে ৩ উইকেট নিয়ে বিশ্বকাপে ৫০ উইকেট নেওয়া বোলারদের তালিকায় ষষ্ঠ স্থানে উঠে এসেছেন বোল্ট। এছাড়াও দুটি করে উইকেট নিয়েছেন লকি ফার্গুসন, মিচেল স্যান্টনার, রাঁচিন রবীন্দ্র।

   

এরপর রান তাড়া করতে নেমে অসাধারণ শুরু করেছিলেন ডেভন কনওয়ে (৪৫) এবং রাঁচিন রবীন্দ্র (৪২)। দুজনেই হাফ সেঞ্চুরি করার সুযোগ পেয়েও সেটি হাতছাড়া করেন। এরপর ড্যারেল মিচেল (৪৩) ও গ্লেন ফিলিপ্স (১৭) আগ্রাসী ব্যাটিং করে ২৩.২ ওভারের মধ্যে জয় ছিনিয়ে নেন।

আরও পড়ুন: পাকিস্তানের বিরুদ্ধে যেন খেলতে না হয়! সকল ভারতীয় ক্রিকেটার চাঙ্গা, কিছুটা চাপে শুভমান গিল

পাকিস্তানের কাছে এখন সেমিফাইনালে পৌঁছানো কার্যতসম্ভব। খাতায়-কলমে এখনো সুযোগ থাকছে তাদের সামনে। নিজেদের শেষ ম্যাচে ইংল্যান্ডের বিরুদ্ধে খেলতে হবে তাদের। এখন দক্ষিণ আফ্রিকা ম্যাচে হারের জন্য তাদের আফসোস হবে অনেকটা বেশি। ওই ম্যাচে আম্পায়ার্স কল বাবর আজমদের বিপক্ষে যাওয়ার জন্য খুব কাছে পৌঁছেও জয় হাতছাড়া করেছিল পাকিস্তান।

আরও পড়ুন: হাসি ফুটলো BCCI-এর মুখে! বিশ্বকাপ চলাকালীন চোট সারিয়ে মাঠে ফিরলেন এই তারকা ভারতীয় ক্রিকেটার

এখন পাকিস্তানকে আসন্ন শনিবারে ইংল্যান্ডের বিরুদ্ধে ইডেন গার্ডেন্সে আয়োজিত ম্যাচে জয় পেতে হবে বিশাল ব্যবধানে। যদি তারা প্রথমে ব্যাটিং করে তাহলে মোটামুটি ২৭৫ থেকে ২৯০ রানের ব্যবধানে তাদেরকে জয় পেতে হবে। রান তাড়া করতে নামলে তাদের সেমিফাইনালে ওঠার সম্ভাবনা কার্যত শূন্য। টার্গেট যত বড়ই হোক না কেন সেই টার্গেটকে ১৫-১৬ বলের মধ্যে যদি তারা অর্জন করতে পারে তবেই সেমিফাইনালে যাবে তারা।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর