টাইমলাইনভারতখেলাআন্তর্জাতিকক্রিকেট

বাতিল হল ভারতীয় টিমের নিউজিল্যান্ড সফর, সামনে এল বড় কারণ

বাংলা হান্ট ডেস্কঃ বিশেষত ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপের ফাইনালের পর থেকেই ভারত-নিউজিল্যান্ডের লড়াই দেখার জন্য মুখিয়ে আছেন সর্মথকরা। কার্যত সবচেয়ে গুরুত্বপূর্ণ লড়াইয়ে ভারতের টেস্ট জয়যাত্রা রুখে দিয়েছিল নিউজিল্যান্ড। স্বাভাবিকভাবেই তাই উইলিয়ামসন কোহলির দ্বৈরথ ফের একবার দেখার জন্য প্রহর গুনছে ফ্যানেরা। ইতিমধ্যেই অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ডে দুরন্ত পারফরম্যান্স উপহার দিয়েছে ভারতীয় দল। নিউজিল্যান্ডে সিরিজ জিততে পারলে নিশ্চয়ই ইতিহাস গড়বে তারা।

কিন্তু এবার রদ হতে চলেছে ভারতের সেই নিউজিল্যান্ড সফরই। এমনটাই জানানো হয়েছে, নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের শীর্ষ আধিকারিকদের তরফে। কিন্তু কেন রদ হচ্ছে এই সফর? জানা গিয়েছে করোনার কারণে ইতিমধ্যেই অনেকগুলি সিরিজ বাতিল করেছে নিউজিল্যান্ড। যার জেরে ২০২২ সালে খুবই ব্যস্ত সিডিউল রয়েছে ব্ল্যাক ক্যপসদের। আগামী বছর নিউজিল্যান্ড একদিকে যেমন আয়োজন করবে মহিলা ক্রিকেট বিশ্বকাপ, তেমনি আবার অন্যদিকে বাংলাদেশ, নেদারল্যান্ডস এবং দক্ষিণ আফ্রিকার সঙ্গে সিরিজ আয়োজন করবে তারা।

এই মুহূর্তে নিউজিল্যান্ড রয়েছে পাকিস্তানে, সেখান থেকেই কার্যত টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে আরব আমিরশাহীতে পৌঁছাবে তারা। তবে ভারতীয় সমর্থকদের জন্য আশার খবর হল বিশ্বকাপের ঠিক পরেই দুই ম্যাচের টেস্ট সিরিজ এবং তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য ভারত সফর করবে নিউজিল্যান্ড। তারপর দেশে ফিরেই তাদের বাংলাদেশ, দক্ষিণ আফ্রিকা এবং নেদারল্যান্ডসের সঙ্গে সিরিজ আয়োজন করতে হবে।

আইসিসির ভবিষ্যত ট্যুর পরিকল্পনা অনুযায়ী, বিশ্বকাপ সুপার লিগে খেলার যোগ্যতা অর্জনের জন্য কিউইদের বিরুদ্ধে তিনটি ম্যাচ খেলতে হবে বিরাট বাহিনীকে। নিউজিল্যান্ড বোর্ডের শীর্ষ আধিকারিকরা জানিয়েছেন, আগামী বছর অস্ট্রেলিয়ায় বিশ্বকাপ অনুষ্ঠিত হবার পর ভারত এই নিউজিল্যান্ড সফর করতে পারবে। অর্থাৎ আগামী বছরের নভেম্বর অবধি নিউজিল্যান্ডে যাওয়ার কোনো সুযোগ নেই ভারতের কাছে।

 

Related Articles

Back to top button