হয়ে গেল আগামী বছরের উচ্চ মাধ্যমিকের দিনক্ষণ ঘোষণা! শিক্ষামন্ত্রী জানালেন পরীক্ষার নির্ঘণ্ট

বাংলাহান্ট ডেস্ক : চলতি বছরের উচ্চ মাধ্যমিক পরীক্ষা শেষ হয়েছে আজ। শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু আজই ঘোষণা করলেন ২০২৫ সালের উচ্চ মাধ্যমিকের দিনক্ষণ। শিক্ষামন্ত্রী জানান আগামী বছর উচ্চ মাধ্যমিক শুরু হবে ৩ মার্চ। পরীক্ষা শেষ হবে ১৮ মার্চ। বৃহস্পতিবার ২০২৪ সালের উচ্চ মাধ্যমিকের শেষ পরীক্ষা ছিল।

আজ ছিল উচ্চ মাধ্যমিকের ভূগোল ও রাশিবিজ্ঞানের পরীক্ষা। রাজ্যে শিক্ষামন্ত্রী পরীক্ষা শেষ হওয়ার পর সাংবাদিক বৈঠক করেন। সাংবাদিক বৈঠকে শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু ঘোষণা করেন আগামী বছরের উচ্চ মাধ্যমিকের সময়সূচি। সাংবাদিক বৈঠকে আজ শিক্ষামন্ত্রী জানান, পশ্চিমবঙ্গ জুড়ে এ বছর ৪১ জনের উচ্চ মাধ্যমিক পরীক্ষা বাতিল করা হয়েছে।

আরোও পড়ুন : শাহজাহান ধরা পরতেই রনংদেহী মূর্তিতে ভাই! হুমকি দিলেন ‘পাল্টা মারের’, উত্তাল সন্দেশখালি

২৫ জন ছাত্রী এবং ১৬ জন ছাত্র রয়েছেন এদের মধ্যে। এই পরীক্ষার্থীদের প্রত্যেকের কাছ থেকে মিলেছিল মোবাইল ফোন। উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদ এও অভিযোগ করেছে, অনেক শিক্ষাকর্মী যুক্ত ছিলেন পরীক্ষার্থীদের মোবাইল ফোন সরবরাহ করার ক্ষেত্রে। শিক্ষামন্ত্রী আজ জানান এই ঘটনার সম্পূর্ণ তদন্ত করা হবে।

Big news for higher secondary Examinee

একইসঙ্গে এবারের উচ্চ মাধ্যমিক পরীক্ষা নির্বিঘ্নে মিটেছে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী। এবার ছাত্রের থেকে ছাত্রীর সংখ্যা ছিল বেশি। সদ্য মা হয়েছেন এমন পরীক্ষার্থী ছিলেন ৬ জন। অন্যদিকে, এই বছর ৪ পরীক্ষার্থী দুর্ঘটনা বা অন্য কারণে মারা গিয়েছে। যাদের মধ্যে ২ জন মুর্শিদাবাদ, ১ জন পূর্ব বর্ধমান ও ১ জন আলিপুরদুয়ারের পরীক্ষার্থী।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর