পাহাড়প্রেমীদের জন্য সুখবর! মাত্র ২০০ টাকাতেই হবে এবার দার্জিলিং ভ্রমণ, আকর্ষণীয় উদ্যোগ NBSTC’র

বাংলাহান্ট ডেস্ক : ধীরে ধীরে কমতে শুরু করেছে শীতের শিরশিরানি। আবার অন্যদিকে গরমও খুব একটা পড়েনি। এই আবহাওয়ায় দার্জিলিংয়ের পাহাড় ঘোরার জন্য এক্কেবারে আদর্শ। তবে, যেহেতু এই সময়টায় পর্যটকদের ভিড় বাড়তে শুরু করে পাহাড়ে তাই হোটেল-গাড়ি সবকিছু বুক করতেই বেশ মোটা টাকা গুনতে হয়।

   

আর সেইকারণেই বিপাকে পড়তে হয় সাধারণ মানুষকে। তবে সঠিক উপায় জানা থাকলে এই বাজারেও খুব সস্তায় ঘুরে আসা সম্ভব। এবার আমজনতার জন্য মাত্র ১৯৭ টাকা খরচ করে দার্জিলিং যাওয়ার সুযোগ করে দিচ্ছে NBSTC । এতে কিন্তু আপনার সময়ও বাঁচবে বিরাট। অবাক লাগছে? চলুন এই প্রতিবেদনে বিস্তারিত জেনে নেওয়া যাক।

আরোও পড়ুন : ‘আমি ফ্রাস্ট্রেটেড নই যে বিবাহিত পুরুষের সঙ্গে সম্পর্কে যাব’ বলা শ্রীময়ী বিয়ে করলেন কাঞ্চনকে

জানা গিয়েছে, উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ নিগম (North Bengal State Transport Corporation) মালদা ও ফারাক্কা ডিপোতে দুটি নতুন বাস পরিষেবা চালু করেছে। শিলিগুড়ি রুটে যাতায়াত করবে পরিবেশবান্ধব এই বাসদুটি। অন্যদিকে, উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ নিগমের মালদা ডিপোতে প্রথমবার বিএস-৬ পরিবেশবান্ধব বাস পেয়েছে।

আরোও পড়ুন : সেবক–রংপো রেল পথ তৈরিতে এবার বাড়তি প্ল্যানিং, চীনকে ঠেকাতে কোমড় বেঁধে নামছে ভারত

এই দুটি পরিবেশবান্ধব বাস চালু করেছে গৌড় কন্যা বাস টার্মিনাল। উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন সংস্থার বোর্ড সদস্য চাঁদ মহম্মদ-সহ মালদহ ও ফরাক্কা ডিপোর দায়িত্বে থাকা অন্যান্য আধিকারিকদের হাত ধরেই এই বাসগুলির উদ্বোধন করা হয়। NBSTC সূত্রে জানা গিয়েছে, প্রতিদিন ভোর পাঁচটায় মালদহ ডিপো থেকে এবং ভোর সাড়ে পাঁচটায় ফারাক্কা ডিপো থেকে শিলিগুড়ির জন্য বাস ছাড়ে।

img 20240226 131710

অন্য বাসগুলির তুলনায় অনেক কম ভাড়া গুনতে হচ্ছে আমজনতাকে। উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ নিগমের ডিরেক্টর বোর্ড চাঁদ মহম্মদ বলেন, “জোড়া বাস পরিষেবা চালু হয়েছে। একটি ফারাক্কা থেকে এবং অন্যটি মালদা থেকে শিলিগুড়ি। আধুনিক এই বাসগুলো পরিবেশবান্ধব এবং যাত্রীরা এই বাস যাত্রায় স্বাচ্ছন্দ্য বোধ করবেন।”

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর