রোহিত বা কোহলি সেরার পুরস্কারের যোগ্য নন! বিশ্বকাপ ফাইনালের আগে মন্তব্য যুবরাজের

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ আর মাত্র অপেক্ষা কয়েক ঘন্টার। তারপর এই বিশ্বকাপ (2023 ODI World Cup) ফাইনালে একে অপরের মুখোমুখি হবে ভারত এবং অস্ট্রেলিয়া (India vs Australia)। ভারতীয় দল (Indian Cricket Team) গোটা টুর্নামেন্টে অসাধারণ ক্রিকেট খেলে বিশ্বকাপের ফাইনালে অবধি পৌঁছেছে। সবচেয়ে বড় ব্যাপার হলো বিরাট কোহলি (Virat Kohli) বা রোহিত শর্মার (Rohit Sharma) মতন কোনও নির্দিষ্ট তারকার ওপর ভারতীয় দল নির্ভরশীল নয়। দলের প্রায় প্রত্যেক ক্রিকেটারই চলতি টুর্নামেন্টে নিখুঁত ক্রিকেট খেলেছে।

আশা করা যায় যে এবার টুর্নামেন্টের সেরা ক্রিকেটার হিসেবে যে তারকাকে নির্বাচিত করা হবে সে ভারতীয় দলেরই অংশ হবে। ইতিমধ্যে ৯ জনের একটি তালিকা প্রকাশ করেছে যাদের মধ্যে থেকে টুর্নামেন্টের সেরা ক্রিকেটারকে বেছে নেওয়া হবে। বিরাট কোহলি, রোহিত শর্মা, যশপ্রীত বুমরা ও মহম্মদ শামি।

   

কিন্তু এই তারকাদের মধ্যে থেকে কাকে সেরা বেছে নেওয়া উচিত সেই সম্পর্কে মুখ খুলেছেন যুবরাজ সিং (Yuvraj Singh)। ভারতের মাটিতে ২০১১ সালে যখন ওডিআই বিশ্বকাপ আয়োজিত হয়েছিল তখন এই তারকা অলরাউন্ডার টুর্নামেন্টের সেরা তারকা নির্বাচিত হয়েছিলেন। তিনি সরাসরি জানিয়ে দিয়েছেন তার মতে কার টুর্নামেন্টের সেরা হওয়া উচিত।

আরও পড়ুন: বিশ্বকাপে পাকিস্তানের মুখ পুড়িয়ে দেশে ফিরেছেন! কোহলির রূপকথা লেখার দিনে নেতৃত্ব ছাড়লেন বাবর আজম

যুবরাজ নিজের একসময়ের দুই প্রিয় সতীর্থ রোহিত শর্মা ও বিরাট কোহলিকে টুর্নামেন্টের সেরা তারকা হিসেবে বেছে নেননি। তিনি মনে করেন এই টুর্নামেন্টের সেরা পুরস্কারের খেতাব একমাত্র প্রাপ্য ভারতীয় ফাস্ট বোলার মহম্মদ শামির (Mohammad Shami)। টুর্নামেন্টে প্রাথমিকভাবে তিনি সুযোগ পাননি ঠিকই। কিন্তু মাত্র কয়েকটি ম্যাচ খেলে তিনি এখন সর্বোচ্চ উইকেট শিকারি হওয়ার দৌড়ে সবচেয়ে এগিয়ে গিয়েছেন। রাজার মতে একমাত্র তিনিই এই পুরস্কারের যোগ্য দাবিদার। প্রথম ভারতীয় ফাস্ট বোলার হিসেবে বিশ্বকাপে ৫০ উইকেট নেওয়ার কীর্তির পাশাপাশি দ্রুততম ক্রিকেটার হিসেবে বিশ্বকাপে ৫০ উইকেট নিয়েছেন তিনি।

shami evil smile

আরও পড়ুন: সচিনের মেয়ের সামনে সচিনের কীর্তিতে ভাগ বসালেন গিল! তবে পায়ের চোটে মাঠ ছাড়তে বাধ্য

তারা এই তালিকায় রয়েছেন চলতি টুর্নামেন্টে বিশ্বকাপের ইতিহাসের দ্রুততম শতরান এবং ওডিআই ক্রিকেটের ইতিহাসে প্রথমবার রান তাড়া করতে নেমে ডবল সেঞ্চুরি করা অজি অলরাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েল। তার পাশাপাশি এই বিশ্বকাপে সর্বোচ্চ উইকেট শিকারীদের দৌরে থাকা অস্ট্রেলিয়ান লেগ স্পিনার অ্যাডাম জাম্পাও এই তালিকায় আছেন। প্রথমবার বিশ্বকাপ খেলতে নেমে ২৫ বছরের কম বয়সী ক্রিকেটার হিসেবে এক বিশ্বকাপে সবচেয়ে বেশি রান করে সচিন টেন্ডুলকারের রেকর্ড ভেঙ্গে দেওয়া ভারতীয় বংশোদ্ভুত নিউজিল্যান্ড তারকা রাঁচিন রবীন্দ্র এবং ভারতের বিরুদ্ধে চলতি টুর্নামেন্টে জোড়া শতরান করা ড্যারেল মিচেলও এই তালিকা পেয়েছেন। সেই সঙ্গে নিজের ওডিআই কেরিয়ারের শেষ ম্যাচ খেলে ফেলা এবং দুর্দান্ত উইকেটরক্ষণের পাশাপাশি অভাবনীয় ব্যাটিং করা দক্ষিণ আফ্রিকান তারকা কুইন্টন ডি কক এই তালিকায় জায়গা করে নিয়েছেন।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর