রাজ্য পুলিশে কর্মী নিয়োগের জন্য জারি বিজ্ঞপ্তি! এভাবে করুন আবেদন

বাংলা হান্ট ডেস্ক: এবার কর্মী নিয়োগের (Recruitment) জন্য বিজ্ঞপ্তি জারি করল রাজ্য পুলিশ (West Bengal Police)। এই প্রসঙ্গে প্রাপ্ত তথ্য অনুযায়ী জানা গিয়েছে যে, রাজ্য পুলিশের টেলিকমিউনিকেশন বিভাগের জন্য এই নিয়োগ করা হবে। পাশাপাশি, জারি করা বিজ্ঞপ্তিতে নিয়োগ প্রক্রিয়া সংক্রান্ত বিস্তারিত তথ্য উপস্থাপিত করা হয়েছে। বর্তমান প্রতিবেদনে তা তুলে ধরা হল

   

কোন পদে করা হবে নিয়োগ: প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী জানা গিয়েছে, আপাতত ওয়্যারলেস অপারেটর পদে এই নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হবে।

মোট শূন্যপদের সংখ্যা: এক্ষেত্রে মোট শূন্যপদ রয়েছে ২২ টি। প্রসঙ্গত উল্লেখ্য যে, এক্ষেত্রে শুধুমাত্র অবসরপ্রাপ্ত কর্মীরা আবেদন করতে পারবেন।

বয়সসীমা: আবেদনে ইচ্ছুক প্রার্থীদের বয়স ৬৪ বছরের মধ্যে থাকতে হবে।

আরও পড়ুন: কে আবিষ্কার করেন পেট্রোল? ৯৯ শতাংশ ব্যক্তি জানেন না এই উত্তর

প্রয়োজনীয় যোগ্যতা: এক্ষেত্রে আবেদনকারীদের রাজ্য পুলিশের ওয়্যারলেস বিভাগ থেকে অবসরপ্রাপ্ত আধিকারিক বা কেন্দ্রীয় সরকারি/ সেনাবাহিনী/ নৌবাহিনী/ বিমানবাহিনী কিংবা আধাসামরিক বাহিনী অথবা অন্যান্য পুলিশ বাহিনীর ওয়্যারলেস পার্সোনেল হতে হবে। এর পাশাপাশি থাকতে হবে শারীরিক এবং মানসিক সুস্থতাও।

চুক্তির ভিত্তিতে নিয়োগ: মূলত, প্রার্থীদের চুক্তির ভিত্তিতে নিয়োগ করা হবে। এমতাবস্থায়, ২০২৪ সালের ৩১ অগাস্ট পর্যন্ত এই পদে প্রার্থীদের নিয়োগ করা হবে বলেও জানা গিয়েছে।

আরও পড়ুন: পকেটে পড়বে টান! নতুন বছরেই লাফিয়ে দাম বাড়ছে গাড়ির, জানিয়ে দিল মারুতি-টাটা-মাহিন্দ্রা

পারিশ্রমিক: এক্ষেত্রে নিযুক্ত প্রার্থীরা প্রতি মাসে ১০,০০০ টাকা বা বর্তমানে প্রাপ্ত পেনশনের জন্য বরাদ্দ অর্থের পরিমাণ বাদ দিয়ে পারিশ্রমিক পাবেন।

আবেদন প্রক্রিয়া: আগ্রহী প্রার্থীরা অনলাইনে আবেদন করতে পারবেন। ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে সেই প্রক্রিয়া। আগ্রহীদের বিজ্ঞপ্তি অনুযায়ী ফরম্যাটে আবেদনপত্র-সহ অন্যান্য নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত ঠিকানায় পাঠাতে হবে।

Notification issued for West Bengal Police recruitment

নিয়োগ প্রক্রিয়া: এক্ষেত্রে প্রার্থীদের ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে। পাশাপাশি, নিয়োগের বিষয়ে বিস্তারিত তথ্য রাজ্য পুলিশের ওয়েবসাইটে মিলবে।

গুরুত্বপূর্ণ তারিখ: ইতিমধ্যেই আবেদনের প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে। যেটি চলবে আগামী ৮ ডিসেম্বর, ২০২৩ পর্যন্ত।