ভারতের রুদ্ধশ্বাস জয়ের দিন সচিনকে টপকে একটি লজ্জার রেকর্ড গড়লেন কোহলি!

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ টি-টোয়েন্টি বিশ্বকাপের (2024 T20 World Cup) আগে ক্ষুদ্রতম ফরম্যাটে ভারতীয় দলের (Indian Crivket Team) জার্সিতে বিরাট কোহলি (Virat Kohli) ও রোহিত শর্মার (Rohit Sharma) প্রত্যাবর্তন নানান জল্পনার জন্ম দিয়েছিল। আফগানিস্তানের বিরুদ্ধে (India vs Afghanistan) ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে দুই তারকার পারফরম্যান্স দেখার জন্য মুখিয়ে ছিলেন ক্রিকেটপ্রেমীরা। বিরাট হয়তো তাদের কিছুটা হতাশ করলেন এই সিরিজে। কিন্তু রোহিত শর্মার প্রাথমিক ব্যর্থতা কাটিয়ে ভক্তদের উপহার দিলেন ঝকঝকে শতরান।

   

গতকাল আফগানিস্তান বোলিংয়ের সামনে অসহায় আত্মসমর্পণ করেছিল ভারতীয় টপ অর্ডার। ২২ রানের মধ্যে ৪ উইকেট হারিয়ে চাপে ছিল মেন ইন ব্লুজ। এর মধ্যে রয়েছেন মহাতারকা বিরাট কোহলি। আজ তিনি নিজের প্রথম ডেলিভারি খেলতে গিয়েই আফগানিস্তানের অনামি বোলার ফারহিদ আহমেদ মালিককে উইকেট উপহার দেন। তার পাশাপাশি চূড়ান্ত ব্যর্থ সঞ্জু স্যামসন এবং ফর্মে থাকা যশস্বী জয়সওয়াল ও শিবম দুবে।

অথচ আজ মাত্র ৬ রান করলেই প্রথম ভারতীয় হিসাবে সবরকমের টি-টোয়েন্টি ক্রিকেট মিলিয়ে ১২,০০০ রানের মালিক হতে পারতেন কোহলি। কিন্তু সেই রেকর্ডের বদলে একটি লজ্জার রেকর্ড যুক্ত হলো বিরাট কোহলির নামের সাথে। ১ থেকে ৭ নম্বরে ব্যাটিং করা ভারতীয় ক্রিকেটারদের মধ্যে সবচেয়ে বেশিবার শূন্য রানে আউট হওয়ার রেকর্ড ছিল সচিন টেন্ডুলকারের (৩৪) নামে। কিন্তু সচিনের চেয়ে বেশ কিছু কম আন্তর্জাতিক ম্যাচ খেলেই ৩৫ বার শূন্য রানে আউট হলেন কোহলি।

আরও পড়ুন: কোহলি পারেন না, কিন্তু তিনি পারেন! বিস্ফোরক মন্তব্য প্রাক্তন BCCI সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়ের

অপরদিকে ৬ বছর পরে ফের একবার এই ফরম্যাটে শতরানের দেখা পেলেন রোহিত। সেইসঙ্গে প্রথম ক্রিকেটার হিসেবে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে ৫টি শতরান করলেন রোহিত। তার অপরাজিত ১২১ রানের ইনিংস ও রিঙ্কু সিংয়ের ব্যাটে ভর করেই এইদিন ২২ রানে ৪ উইকেট হারানো ভারতীয় দল নির্ধারিত ২০ ওভারে ২১২ রান তুলতে পেরেছিল।

আরও পড়ুন: কোহলির গুহায় হিটম্যান ম্যাজিক! রোহিতের ব্যাটে ভর করে আফগানিস্তানকে হোয়াইটওয়াশ ভারতের

এরপর দুই আফগান ওপেনারের হাফসেঞ্চুরির সাথে মহম্মদ নবীর ১৬ বলে ৩৪ রানের পাশাপাশি গুলবদিন নাইবের ২৩ বলে ৫৫* রানের ইনিংসের সৌজন্যে খেলা গড়িয়েছিল সুপার ওভারে। ম্যাচে শতরান করার করে সুপার ওভারেও হিট রোহিত শর্মা। তবে এখানেও একবারে মীমাংসা হয়নি আজকের ম্যাচের। দুই দফায় সুপার ওভার হওয়ার পর রবি বিশ্নইয়ের দুই বলে দুই উইকেট ভারতকেই শেষ পর্যন্ত জয় এনে দেয়। এই জয়ের মধ্যে দিয়ে আফগানদের হোয়াইটওয়াশ করল ভারত।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর