টাইমলাইনভারত

পৌষ মাসে মা লক্ষ্মীর পুজোর সময় পালন করুন এই বিশেষ নিয়ম, মায়ের আশির্বাদ বিরাজ করবে সংসারে

বাংলাহান্ট ডেস্কঃ পৌষ মাসকে মল মাস বলা হয়। এই মাসে কোন শুভ কাজ করা হয় না বলেও সকলে জানে। তবে এই মাসে কিছু বিশেষ উপায়ে মা লক্ষ্মীর (lakshmi) পুজো করলে আর্থিক দিক থেকে আপনার অনেক সুরাহা হবে। ঘুচে যাবে অর্থ সমস্যা। জীবনে ফিরবে সুখের দিন।

Lakshmi 58d0395e3df78c3c4f74399a Bangla Hunt Bengali News

এই মাসে সকালে স্নান সেরে শুদ্ধ চিত্তে প্রথমে মা লক্ষ্মীর পুজো করতে হয়। এই সময় মা লক্ষ্মীর পুজোর জন্য কয়েকটি কড়ি, গোটা কয়েক সুপুরি, হরিতকি, কাঁচা হলুদ এবং ১ টাকার কয়েন হল গুরুত্বপূর্ণ উপাদান। সঙ্গে থাকবে ফুল, আমের পল্লব, দূর্বা ঘাস। এইসকল জিনিস পুজোর জন্য খুবই জরুরী।

The News Bangla Goddess Laxmi 3 Bangla Hunt Bengali News

মা লক্ষ্মীর ঘটে গঙ্গা জল ভরে তাতে হরিতকি, কাঁচা হলুদ, গোটা সুপুরি, কড়ি রাখুন, তবে সবগুলোই একটি করে রাখবেন। ঘটের উপর একটি আম্রপল্লব এবং হরিতকি রেখে ঘটের গায়ে স্বস্তিক চিহ্ন এঁকে দিন। আমের পাতায় একটি করে সিঁদুরের ফোঁটা দিন। এবার নিজের মতো করে পুজো করুন।

Paiso Ki Devi Lakshmi Image HD Bangla Hunt Bengali News

তবে নৈবেদ্য হিসাবে ফল, মিষ্টি রাখবেন এবং অবশ্যই পুজোর সময় ধূপ ধুনো জ্বালিয়ে নেবেন। পুজো করতে করতে ঘট স্থাপনের পর ১০৮ বার ‘ওম শ্রীং লক্ষ্মীদেব্যৈ নমঃ’ এই মন্ত্র জপ করুন। সেইসঙ্গে নিজের মনের ইচ্ছা মাকে জানান।
পুজো শেষে অবশ্যই ঘটটি কোন পুকুর বা জলাশয়ে গিয়ে ফেলে দেবেন। নিষ্ঠা ভরে এই সকল নিয়ম মেনে মা লক্ষ্মীর পুজো করলে সংসারে সুখের আগমন ঘটবে, সঙ্গে থাকবে শ্রীবৃদ্ধিও।

Back to top button