টাইমলাইনআন্তর্জাতিক

নির্লজ্জতার সীমা ছাড়ালেন পাক সাংসদ, ১৪ বছরের বালিকাকে বিয়ে করলেন ৬২ বর্ষীয় সালাহউদ্দিন

অদ্ভুত, অশোভনীয় কর্মকান্ডের জন্য পাকিস্তান এবং পাকিস্তানি নেতারা প্রায়শই সংবাদ মাধ্যমে আলোচ্য বিষয় হয়ে দাঁড়ায়। একদিকে যখন বিশ্বজুড়ে বাল্য বিবাহের বিরুদ্ধে আওয়াজ তোলা হচ্ছে তখন পাকিস্তানের এক রাজনৈতিক নেতা এমন কান্ড করেছেন যা পুরো পাকিস্তানকে লজ্জায় ফেলেছে।

আসলে পাকিস্তানের সাংসদ মৌলানা সালাহউদ্দিন আইয়ুবি ১৪ বছরের এক মেয়েকে নিকাহ করেছেন। ৬২ বছর বয়সী সালাহউদ্দিন আইয়ুবি জোর পূর্বক ১৪ বছরের বাচ্চা মেয়েকে বিয়ে নিকাহ করেছেন বলে খবর সামনে আসছে।

পাকিস্তানে ১৬ বছরের কম বয়সী মেয়েকে বিয়ে করা অপরাধ। তা সত্ত্বেও সালাহউদ্দিন আইয়ুবি এই কুকর্ম করেছেন। খবর ভাইরাল হওয়ার পর পুলিশ তদন্তে নেমেছে। জানিয়ে দি, সালাহউদ্দিন আইয়ুবি পাকিস্তানের বেলুচিস্তানের বাসিন্দা। অন্যদিকে মেয়েটি খাইবার পাখতুনখা রাজ্যের, যা পাকিস্তান আফগানিস্তানের সীমা ঘেঁষা। এই রাজ্যে জমিয়তের দাপট বেশ জোরালো।

পুলিশ জানিয়েছে, মেয়ের বাবা বাড়িতে উপস্থিত নন। স্কুলে মেয়ের জন্ম তারিখ ২৮ শে অক্টোবর ২০০৬ রয়েছে বলে জানা গেছে। মেয়ের বাবার অনুপস্থিতে মৌলানা এই নিকাহ করেছে বলে খবর। এক NGO এর তরফে পুলিশকে এই ঘটনার বিষয়ে সূচনা দেওয়া হয়, যারপর এখন বিষয়টির উপর তদন্ত জারি রয়েছে।

Back to top button