রোহিতের বিশেষ দিনে হবে কোহলি ম্যাজিক! পরিসংখ্যান দেখে মাথায় হাত পাকিস্তানের

   

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ কিছুদিন আগে পাকিস্তানের বিরুদ্ধে (India vs Pakistan) ভারতের এশিয়া কাপের (2023 Asia Cup) গ্রূপ পর্বের ম্যাচটি শেষ করা যায়নি। বৃষ্টি বিঘ্ন ঘটানোয় ভারতের ইনিংসের পরে আর দ্বিতীয় ইনিংসের খেলা শুরু করা যায়নি। ফলে দুই দলই পয়েন্ট ভাগাভাগি করে নিয়েছে। পাকিস্তান পৌছে গিয়েছে সুপার ফোর পর্যায়ে। ভারতীয় দলও (Indian Cricket Team) নেপালের বিরুদ্ধে ম্যাচটি জিতে পৌঁছেছে দ্বিতীয় রাউন্ডে।

কাল রোহিত শর্মা নিজের ওডিআই কেরিয়ারের একটি বিশেষ মাইলফলক স্পর্শ করবেন। হিটম্যান কাল নিজের ৩০০ তম ওডিআই ম্যাচটি খেলতে নামছেন। ভারতীয় দলের হয়ে হাতেগোনা কয়েকজন তারকা ক্রিকেটার এই মাইলফলক ছুঁতে পেরেছেন। কোনও সন্দেহ নেই যে বর্তমান ভারতীয় অধিনায়ক এই বিশেষ দিনটি স্মরণীয় করে রাখতে চাইবেন।

কিন্তু পূর্ব অভিজ্ঞতা তার পক্ষে কথা বলছে না। আমরা যদি ইতিহাস নিয়ে চর্চা করি তাহলে দেখা যাবে যে রোহিত শর্মা নিজের শততম এবং ২০০ তম ওডিআই ম্যাচে বড় রানের দেখা পাননি হিটম্যান। তাই তার ওপর অত্যন্ত বেশি ভরসা করা যাচ্ছে না। পাকিস্তানের বিরুদ্ধে গত ম্যাচেও তার অবস্থা খুব একটা সুবিধার ছিল না। আর নেপালের বিরুদ্ধে বড় রান পেলে প্রথম দিকে যখন বল হাওয়ায় নড়াচড়া করছিল তখন তাকে সমস্যার করতে হয়েছিল। তাই এই ম্যাচে ভারতের সবচেয়ে বড় আস্থার জায়গা হতে চলেছেন বিরাট কোহলি।

আরও পড়ুন: রোহিত বা কোহলি নয়, এই তারকা ছন্দে থাকলেই ভারতের বিশ্বজয় নিশ্চিত! মত প্রাক্তন বিশ্বজয়ীর

pak vs kohli

ভারতীয় দলের সবচেয়ে বড় ভরসা বিরাট কোহলি। অবশ্যই কথা এমনি এমনি বলা হচ্ছে না, তার একটা বিশেষ কারণ রয়েছে। বিরাট কোহলি কলম্বো অর্থাৎ আগামীকাল ভারত পাকিস্তান ম্যাচের ভেন‍্যুতে অত্যন্ত সফল। এই বিশেষ স্টেডিয়ামে তার ব্যাট থেকে রানের ফোয়ারা ছুটেছে অতীতে। তাই মনে করা হচ্ছে কাল তিনি ভারতীয় দলের সবচেয়ে বড় ভরসা হয়ে উঠতে পারেন।

আরও পড়ুন: নিশ্চিন্ত হলেন রোহিত শর্মা! পাকিস্তান ম্যাচের আগে BCCI হাতে তুলে দিলো এই মারাত্মক অস্ত্র

কলম্বোতে খেলা শেষ ৩ ইনিংসে বিরাট কোহলির স্কোর যথাক্রমে ১২৮* (১১৯), ১৩১ (৯৬) ও ১১০* (১১৬)। আগামীকাল শাহীন শা আফ্রিদি বা নাসিম শাহদের বিরুদ্ধে তার এই ছন্দ কি বজায় থাকবে? উত্তর পাওয়া যাবে আর কয়েক ঘণ্টা পরেই।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর