রাধা অষ্টমীর দিন অবশ্যই মেনে চলুন এই ৪ টি উপায়, জীবন থেকে ঘুঁচবে সমস্ত অন্ধকার, আসবে সুখ-সমৃদ্ধি

বাংলা হান্ট ডেস্ক: হিন্দু শাস্ত্রে রাধা অষ্টমী (Radhashtami) খুবই মাহাত্ম্যপূর্ণ একটি দিন। বিশেষ এই দিনটিতে ধরণীর বুকে পা রেখেছিলেন রাধা রাণী। সনাতন ধর্মে রাধা রাণীকে মা লক্ষ্মীর অবতার হিসেবে মানা হয়। চলতি বছরে রাধা অষ্টমী পড়েছে আগামী ২৩ অগাস্ট, অর্থাৎ শনিবার। জ্যোতিষশাস্ত্রে বলা হয় রাধা অষ্টমী ব্রত পালন না করলে নাকি জন্মাষ্টমীর উপবাস কার্যকরী হয় না। সেই সাথে জ্যোতিষশাস্ত্রে আরও বলা হয়েছে রাধা অষ্টমী তিথিতে বেশ কিছু কাজ করলে শুভ ফল পাওয়া যায় ও বেশ কিছু বাধা কেটে যায়। একনজরে দেখুন কি বলছে জ্যোতিষশাস্ত্র-

   

১. বিয়ের বাধা কাটানো- যাদের অনেক দিন ধরেই বিয়ে ঠিক হয়ে বিয়ে ভেঙে যাচ্ছে, তাদের জন্য রাধা অষ্টমী খুবই গুরুত্বপূর্ণ। এই দিন ‘রাধাকৃপাকটকশা স্তোত্র’ জপ করে রাধা রাণীকে ফুল নিবেদন করলে বিয়ের বাধা দূর হয়ে যাবে।

On the day of Radha Ashtami must follow these 4 tips

২. সাংসারিক অশান্তি দূরীকরণ- আমাদের প্রত্যেকের সংসারে নানা রকম অশান্তি ঘটে থাকে। শাস্ত্রমতে রাধা অষ্টমীতে রাধা কৃষ্ণের যুগল মূর্তির সামনে প্রার্থনা করলে সংসারের সমস্ত অশান্তি ও ঝামেলা দূর হয়ে যায়।

আরও পড়ুন: Chanakya Niti: এই কাজগুলি সর্বদা করুন একা একা, নাহলে হতে হবে ক্ষতির সম্মুখীন

৩. আয় উন্নতি বৃদ্ধি- যাদের অনেক দিন ধরেই সংসারের আয় উন্নতি বৃদ্ধি হচ্ছে না, টাকা পয়সা হাতে থাকছে না, তাদের জন্যও রয়েছে রাধা অষ্টমীর বিশেষ টোটকা। এই সমস্যা কাটিয়ে উঠতে রাধা অষ্টমী তিথিতে ভোর বেলা স্নান করে ১০৮ বার এক সঙ্গে রাধা কৃষ্ণের নাম জপ করার নির্দেশ দিয়েছে জ্যোতিষশাস্ত্র।

আরও পড়ুন: হয়ে যান সতর্ক! মানিব্যাগে কখনোই রাখবেন না এই ৫ টি জিনিস, নাহলেই পড়বেন সঙ্কটে! কি জানাচ্ছে জ্যোতিষশাস্ত্র?

৪. সন্তান লাভ- অনেকে নিঃসন্তান দম্পতি রয়েছেন, যারা দীর্ঘদিন ধরেই সন্তান লাভের আশায় রয়েছেন। তাদের জন্য রাধা অষ্টমী খুবই গুরুত্বপূর্ণ একটি তিথি। এই দিন সকাল সকাল স্নান করে, উপোস করে রাধা রাণীকে ভোগ দিলে বন্ধ্যাত্ব কিংবা সন্তান লাভ সংক্রান্ত যাবতীয় সমস্যা দূর হয় বলে বিশ্বাস করে জ্যোতিষশাস্ত্র।