অস্ট্রেলিয়া নয়, পাকিস্তানের কাছে ফাইনাল হারলো ভারত! মাথা ঘুরিয়ে দেওয়ার মতো দাবি পাক ভক্তদের

   

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ ভারতীয় দল (Indian Cricket Team) কাল অস্ট্রেলিয়ার বিরুদ্ধে (India vs Australia) বিশ্বকাপের (2023 ODI World Cup) ফাইনালে অসহায়ের মতো আত্মসমর্পণ করেছে। রোহিত শর্মার (Rohit Sharma) নেতৃত্বে গোটা টুর্নামেন্টে ভারত অসাধারণ ক্রিকেট খেলেছেন। কিন্তু ফাইনালে একটি অদ্ভুতভাবে প্রস্তুত করা উইকেটে টস জিতে পিচ পরিবেশ আবহাওয়া সমস্ত কিছুর ওপর নিখুঁত ধারণা করে নিয়ে প্ল্যানমাফিক ভারতকে হারিয়ে নিজেদের ষষ্ঠ বিশ্বকাপ জয় করেছে অজিরা। আর ভারতের এই হারের কারণে নিজেদেরকে ভারতের চিরপ্রতিদ্বন্দ্বী বলে দাবি করা পাকিস্তান ক্রিকেট দলের (Pakistan Cricket Team) ভক্তরা অত্যন্ত আনন্দিত।

indian cricket team worried

ভারতের হারে উল্লসিত পাকিস্তান:
দেশের মাটিতে ভারতের বিশ্বকাপ ফাইনালে হারের ঘটনা যেন অকাল উৎসবের মরশুম স্থাপন করেছে পাকিস্তান সমর্থকদের মনে। সোশ্যাল মিডিয়ায় একটু নজর রাখলেই বোঝা যাবে যে নিজেরা বিশ্বকাপ জয় হয়তো এতটা উচ্ছ্বসিত হতেন না পাকিস্তানের সমর্থকরা যতটা তারা উল্লাস দেখাচ্ছেন ভারতের হারের কারণে।

বিশ্বকাপে পাকিস্তানের পারফরম্যান্স:
সদ্যসমাপ্ত বিশ্বকাপে পাকিস্তান দল নিজেদের প্রথম দুই ম্যাচে জিতে নিজেদের যাত্রা শুরু করেছিল। কিন্তু এরপর টানা ম্যাচ হাঁটতে হাঁটতে টুর্নামেন্টের সেমিফাইনালে ওঠার দৌড় থেকে ছিটকে যায় তারা। খাতায় কলমে টুর্নামেন্টের শেষ লিগের শেষ ম্যাচ অবধি তাদের সেমিফাইনালে যাওয়ার আশা ছিল ঠিকই, কিন্তু অসম্ভব সেই কাজকে সম্ভব করতে পারেননি বাবর আজমরা।

india pakistan fans

আরও পড়ুন: IPL খেলার দরকার নেই! ১ লাখ দর্শককে চুপ করিয়ে কি রোহিতকে খোঁচা দিলেন অজি নেতা কামিন্স?

অস্ট্রেলিয়াকে পূর্ণ সমর্থন:
এই বিশ্বকাপে অস্ট্রেলিয়ার শুরুটা ভালো হয়নি। ভারত ও দক্ষিণ আফ্রিকার কাছে এই বিশ্বকাপের প্রথম দুটি ম্যাচ হারতে হয়েছিল তাদের। কিন্তু শেষপর্যন্ত নক আউটে পৌঁছে নিখুঁত ক্রিকেট খেলে দক্ষিণ আফ্রিকা এবং ভারতীয় দলকেই পরাজিত করে নিজেদের ষষ্ঠ ওডিআই বিশ্বকাপ খেতাব জিতেছে অজিরা। আর বলাই বাহুল ভারতের বিরুদ্ধে এই ফাইনালে পাকিস্তানের সমর্থকরা তাদের পূর্ণ সমর্থন জানিয়েছিল।

আরও পড়ুন: শুধু বিশ্বকাপ নয়, ফাইনাল শেষে কোহলির থেকে আরও একটি বিশেষ জিনিস নিয়ে নিলেন এই অজি ক্রিকেটার

পাকিস্তানই জিতিয়েছে অস্ট্রেলিয়াকে:
সোশ্যাল মিডিয়ায় অত্যন্ত উল্লসিত পাকিস্তানি ভক্তরা ভারতীয় ক্রিকেট দলকে অপমানের পাশাপাশি অস্ট্রেলিয়ার এই বিশ্বকাপ জয়ের পেছনে পাকিস্তানের গুরুত্বের এক অদ্ভুত তত্ত্ব খাড়া করেছে। শুরুতে টানা ম্যাচ হারতে থাকা অস্ট্রেলিয়া ছন্দে ফিরেছিল পাকিস্তানকেই বড় ব্যবধানে হারিয়ে। অর্থাৎ পাকিস্তানই পরোক্ষভাবে অস্ট্রেলিয়াকে নিজেদের হারানো ক্ষিপ্রতা খুঁজে এনে দিয়েছিল। নিজের নাক কেটে পরের যাত্রা ভঙ্গ করার এই বিষয়টি নিয়েই এখন আনন্দিত পাকিস্তানের ক্রিকেট ভক্তরা।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর