বিমানবন্দরে পাকিস্তানি পতাকা ওড়াচ্ছিলেন! পাকিস্তানের জনপ্রিয় ‘বশির চাচা’-কে রুখে দেয় পুলিশ

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ সুপরিচিত পাকিস্তান (Pakistan) ক্রিকেটপ্রেমী বশির চাচা-র (Bashir Chacha) সম্পর্কে সকলেই জানেন। তাকে ভালোবেসে গোটা বিশ্বের ক্রিকেটপ্রেমীরা ‘চাচা’ বলে ডেকে থাকেন। বিশ্বের যে কোন প্রান্তে পাকিস্তানের (Pakistan Cricket Team) ম্যাচ হোক না কেন তিনি উপস্থিত থাকেন। কিন্তু বিশ্বকাপ (2023 ODI World Cup) উপভোগ করতে ভারতের মাটিতে পা রেখে তাকে বিপত্তির মুখোমুখি হতে হয়েছিল। কারণ তিনি হায়দরাবাদের রাজীব গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে (RGIA) পাকিস্তান ক্রিকেট দলের (Pakistan Cricket Team) আগমনের সময় পাকিস্তানের জাতীয় পতাকা উড়াচ্ছিলেন।

   

বশির চাচা শুধুমাত্র পাকিস্তানের নাগরিক নন। তিনি মার্কিন নাগরিকত্বও বহন করেন। তিনি বাবর আজমদের দলের একজন নিবেদিতপ্রাণ ভক্ত। বিশ্বব্যাপী প্রায় পাকিস্তানের আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচে তিনি তাদের আন্তরিকভাবে সমর্থন করে চলেছেন। তাকে বিপত্তিতে পড়তে হয়েছে শুনে উৎকণ্ঠিত হয়ে উঠেছিলেন ক্রিকেট উৎসাহীরা।

পাকিস্তান ক্রিকেট দল রাজীব গান্ধী এয়ারপোর্টে নামার পর নিজে নিজে উৎসাহ চেপে রাখতে পারেননি এবং সকলের সামনে পাকিস্তানের পতাকা উড়াতে শুরু করেন। এরপর ওই স্টেডিয়ামে উপস্থিত পুলিশ কর্মীরা তাকে ঘিরে ফেলে এবং ওই জাতীয় কাজ করতে নিষেধ করেন।

আরও পড়ুন: রান করলেন, অসুস্থ অজি তারকাকে নাচ দেখালেন! বিশ্বকাপের আগে খোশমেজাজে কোহলি

তারপর ওখানে উপস্থিত পুলিশদের নিজের উদ্দেশ্য বুঝিয়ে বলেন বশির চাচা। তিনি জানান যে তিনি পাকিস্তান ক্রিকেট দলের একনিষ্ঠ ভক্ত এবং শুধুমাত্র তাদের সাপোর্ট করার জন্যই এখানে উড়ে এসেছেন। প্রমাণ স্বরূপ নিজের পাসপোর্ট ভিসা ও অন্যান্য প্রয়োজনীয় কাগজপত্র তাদের সামনে তুলে ধরতে হয় তাকে। এরপর পুলিশ তাকে সসম্মানে তার গন্তব্যে যাত্রা করতে দেন।

আরও পড়ুন: তারকা অলরাউন্ডার বাদ! গত ৬ বছরে মাত্র ৩টি ODI খেলা তারকাকে বিশ্বকাপের ভারতীয় দলে নিলো BCCI

বাবর আজমের পাকিস্তান ভারতীয় দলের মুখোমুখি হবে আগামী অক্টোবর মাসের ১৪ তারিখে। তার আগে নেদারল্যান্ডসের বিরুদ্ধে ম্যাচ দিয়ে নিজেদের বিশ্বকাপ অভিযান শুরু করছে তারা। এরপর শ্রীলঙ্কার বিরুদ্ধে হায়দরাবাদের মাটিতে ম্যাচ খেলে তারপর আহমেদাবাদের উদ্দেশ্যে রওনা দেবেন তারা।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর