পাকিস্তানের মুখে ঝামা ঘষে দিলো ICC, সামনে এলো আসল সত্য!

   

বাংলা হান্ট নিউজ ডেস্ক: গত বুধবার একটি চাঞ্চল্যকর দাবি করেছিল পাকিস্তানের একটি নির্দিষ্ট সংবাদ মাধ্যম। ভারতীয় দল (Team India) চলতি বছরে আয়োজিত হওয়া এশিয়া কাপ (Asia Cup 2023) খেলতে পাকিস্তানে যাবে কিনা এবং পাকিস্তান ক্রিকেট দল চলতি বছরে আয়োজিত হতে চলা ওডিআই বিশ্বকাপ (ODI World Cup 2023) খেলতে ভারতের মাটিতে আসবে কিনা এই নিয়ে এখনো তরজা অব্যাহত। তার মধ্যেই এই চাঞ্চল্যকর দাবিটি করেছিল পাকিস্তানের ওই সংবাদ মাধ্যম।

বর্তমানে একটা সম্ভাবনার কথা শোনা যাচ্ছে যে এশিয়া কাপ পাকিস্তানে মাটিতেই আয়োজিত হবে কিন্তু ভারতীয় দল এশিয়া কাপে তাদের ম্যাচগুলি খেলবে শ্রীলঙ্কা বা সংযুক্ত আরব আমিরশাহীর মধ্যে যে কোনও একটি দেশ। যদিও নিশ্চিত ভাবে কোনও খবর এখনও পাওয়া যায়নি এই ব্যাপারে। এই তত্ত্বের সঙ্গে মিলিয়েই পাকিস্তানের সংবাদমাধ্যমটির দাবি করেছিল যে ভারতে আয়োজিত ওডিআই বিশ্বকাপ খেলতে ভারতে আসবে না পাকিস্তান তার বদলে আইসিসির সঙ্গে আলোচনা করে নিজেদের ম্যাচগুলি বাংলাদেশের মাটিতে খেলতে চলেছে তারা।

team pakistan

প্রসঙ্গত আসন্ন ওডিআই বিশ্বকাপটি সম্পূর্ণভাবে আয়োজিত করতে চলেছে ভারত। ২০১১ সালে যখন শেষবার ওডিআই বিশ্বকাপ আয়োজন করেছিল ভারত তখন শ্রীলঙ্কা এবং বাংলাদেশও কিছু ম্যাচ আয়োজন করার সুযোগ পেয়েছিল। আইসিসির কাছ থেকে কোন অফিসিয়াল ঘোষণা না এলেও পাকিস্তান সংবাদমাধ্যমের এই রিপোর্টটি বাংলাদেশ, ভারত এবং পাকিস্তানে ক্রিকেটপ্রেমীদের মধ্যে আলোড়ন তৈরি করেছিল।

কিন্তু আইসিসির সঙ্গে জড়িত নাম প্রকাশে অনিচ্ছুক এক কর্মী জানিয়ে দিয়েছে যে পাকিস্তানের সংবাদমাধ্যমের এই দাবিটি সম্পূর্ণ মন গড়া। পাকিস্তানকে যদি বিশ্বকাপ খেলতে হয় তাহলে ভারতের মাটিতে এসেই বাকি দল গুলির মতো এই টুর্নামেন্টে অংশ নিতে হবে। এই ঘটনার পর সোশ্যাল মিডিয়ায় পাকিস্তানকে ফের ব্যাঙ্গের মুখে পড়তে হয়েছে।

শেষ পাকিস্তান ভারত সফরে এসেছিল ২০১২ সালে। সেবার দুই ফরক্যাটে একটি করে দ্বিপাক্ষিক সিরিজে অংশ নিতে ভারতে পা রেখেছিল তারা। শেষবার বিশ্বকাপে অংশ নিতে ২০১৬ সালে এদেশে এসেছিল পাক দল। যদিও সেই টুর্নামেন্টটি ছিল টি-টোয়েন্টি বিশ্বকাপ।

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর