fbpx
ক্রিকেটখেলাটাইমলাইন

ভারতীয় দল পাকিস্তানে খেলতে না গেলে, টি-২০ বিশ্বকাপে দল পাঠাবে না পাকিস্তান।

এই বছর এশিয়া কাপ আয়োজন করার কথা ছিল পাকিস্তানের কিন্তু ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফে জানিয়ে দেওয়া হয়েছে ভারতীয় ক্রিকেট দল পাকিস্তানে গিয়ে ক্রিকেট খেলবে না। সেই কারণেই পাকিস্তান থেকে সরে যেতে চলেছে এশিয়া কাপ। আর এবার এশিয়া কাপ নিজেদের দেশে আয়োজন করা হাতছাড়া হতে দেখে বেঁকে বসলো পাকিস্তান ক্রিকেট বোর্ড।

এবার পাকিস্তান ক্রিকেট বোর্ডের চিফ এক্সিকিউটিভ অফিসার ওয়াশিম খান সরাসরি আইসিসিকে হুশিয়ারি দিলেন। পাকিস্তান ক্রিকেট বোর্ডের তরফ থেকে আইসিসিকে হুঁশিয়ারি দিয়ে জানিয়ে দেওয়া হয়েছে ভারত যদি পাকিস্তানে গিয়ে এশিয়া কাপ না খেলে তাহলে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে অস্ট্রেলিয়ায় দল পাঠাবে না পাকিস্তান ক্রিকেট বোর্ড।

এই বছরের অক্টোবর মাসে অস্ট্রেলিয়ার মাটিতে বসতে চলেছে টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর। তার আগেই এশিয়া কাপ হওয়ার কথা রয়েছে। প্রথমে স্থির হয়েছিল এই বছর এশিয়া কাপ আয়োজন করবে পাকিস্তান আর পাকিস্তানের মাটিতেই হবে এশিয়া কাপ টি-টোয়েন্টি। কিন্তু বিসিসিআই এর তরফ থেকে সরাসরি জানিয়ে দেওয়া হয়েছে পাকিস্তানে গিয়ে কোন প্রকার ক্রিকেট খেলবে না ভারতীয় দল। তারপরই এশিয়া কাপের স্থান পরিবর্তন করতে চাইছে আইসিসি। কিন্তু পাকিস্তান ক্রিকেট বোর্ডের তরফে জানানো হয়েছে এই হবে এশিয়া কাপের ভেন্যু পরিবর্তন করতে পারে না আইসিসি।

উল্লেখ্য, 2009 সালে শ্রীলঙ্কার ক্রিকেট বাসের ওপর জঙ্গি হামলার পর থেকে আর পাকিস্তানে কোন আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচ হয়নি। সেই জঙ্গি হামলার ঘটনার পরে কোন দেশ পাকিস্তানে গিয়ে ক্রিকেট খেলতে রাজি হয়নি। সম্প্রতি শ্রীলঙ্কা পাকিস্তান এগিয়ে আন্তর্জাতিক ক্রিকেট খেলেও ভারতে তরফ থেকে জানিয়ে দেওয়া হয়েছে পাকিস্তানকে কোন প্রকার ক্রিকেট খেলবে না ভারতীয় দল। সেই কারণেই ভারতকে নিজেদের দেশে নিয়ে গিয়ে ক্রিকেট খেলানোর জন্য আইসিসির উপর চাপ তৈরি করতে চাইছে পাকিস্তান ক্রিকেট বোর্ডের সিইও।

Back to top button
Close
Close