পার্লামেন্ট হামলায় বঙ্গ যোগ, নাম উঠল হালিশহরের পড়ুয়ার! ভিডিও ভাইরাল হতেই …

বাংলা হান্ট ডেস্কঃ সংসদ ভবনের (Parliament of India) হামলার ঘটনায় জড়িয়ে গেল পশ্চিমবঙ্গের (West Bengal) কলেজ পড়ুয়া নীলাক্ষী আইচের নাম। বাড়ি তার উত্তর ২৪ পরগনা হালিশহরে (Halisahar)। তিনি পুরুলিয়ায় (Purulia) একটি স্বেচ্ছাসেবী সংগঠন চালান। পুলিশ সূত্রে খবর, সংসদ ভবনে হামলাকাণ্ডে অভিযুক্ত হিসেবে নাম উঠে এসেছে ললিত ঝাঁ’র। এই ব্যক্তি বুধবারের ঘটনার পর নীলাক্ষীকে সেই ভিডিও পাঠিয়েছিল। যদিও নীলাক্ষী দাবি করেছেন, ললিতের বিষয়ে তার তেমন কিছুই জানা নেই। তিনি দাবি করেছেন, তিনি স্বেচ্ছাসেবী সংগঠন চালালেও সেই মামলায় অভিযুক্তদের বিষয়ে তেমন কিছুই জানেননা।

   

বুধবার হামলার পর ললিতের নাম উঠে এসেছে। পুলিশ সূত্রে খবর মিলেছে, যে ঘটনার পর থেকে তাকে খুঁজে পাওয়া যাচ্ছেনা। শেষবার রাজস্থানে তাকে দেখা গিয়েছিল। তারই মধ্যে নীলাক্ষীর সঙ্গে ললিতের কি যোগ আছে তা নিয়ে জল্পনা কল্পনা চলছে।

মিডিয়া রিপোর্ট অনুযায়ী, নীলাক্ষী স্বীকার করেছেন যে, তার ললিতের সাথে পরিচিতি আছে। তিনি এও বলেছেন যে গত এপ্রিল মাসে তার প্রথম ললিতের সঙ্গে দেখা হয়েছিল। তিনি আরও জানান যে ‘গতকাল বেলা ১২টা ৫০ মিনিট নাগাদ ললিত আমাকে সংবাদমাধ্যমের কভারেজ দেখেতে পারেন। আমি ওই সময় আমি কলেজে ছিলাম। বাড়িতে এসে দেখি পুরো ফুটেজ। আমার কাছে সে ভিডিও ফুটেজটি রেখে দিতে বলেন।’

নীলাক্ষী বললেন যে, উনি আমার বন্ধু ছিলেন না। আমার নিজস্ব স্বেচ্ছাসেবী সংগঠন আছে। যা আমাদের আদিবাসী উন্নয়নের জন্য কাজ করে থাকে। উনি শুধু এই সংগঠনের একজন সদস্য ছিলেন। নীলাক্ষীর কথায়, উনি কোনোদিনও নিজের বিষয়ে কিছু বলেননি। উনি বরাবরই নিজের ব্যক্তিগত তথ্য লুকিয়ে গিয়েছেন। নিজের ঠিকানা বা পরিবারে কারা আছেন সে সম্পর্কেও কখনো কিছু জানাননি। তবে আমরা তাকে কখনও উগ্র রূপে দেখিনি।

সম্পর্কিত খবর