পার্থর ‘অপা’ আর জ্যোতিপ্রিয়র ‘দোতারা’ দেখতে ধাক্কাধাক্কি পর্যটকদের! শান্তিনিকেতনে যা হচ্ছে…

বাংলা হান্ট ডেস্কঃ প্রথমে পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee) তারপর জ্যোতিপ্রিয় মল্লিক (Jyotipriya Mallick)! পরপর দুবছর গ্রেফতার রাজ্যের দুই হেভিওয়েট মন্ত্রী। একজন প্রাক্তন শিক্ষা মন্ত্রী আর অন্যজন প্রাক্তন খাদ্যমন্ত্রী। পার্থ ও বালুর (জ্যোতিপ্রিয়) গ্রেফতারির পরই শোরগোল পড়ে যায় গোটা রাজ্যে। একদিকে যেমন তদন্তের একাধিক চাঞ্চল্যকর তথ্য উঠে আসে তেমনই লাইমলাইটে চলে আসে দোতারা ও অপা।

নিয়োগ দুর্নীতি মামলায় গ্রেফতার হওয়া অর্পিতা মুখোপাধ্যায় এবং পার্থ চট্টোপাধ্যায়ের বাড়ি শান্তিনিকেতনের (Santiniketan) ‘অপা’। অপা নিয়ে বেশ চৰ্চা তো ছিলই। দূরদূরান্ত থেকে কত মানুষ শুধুমাত্র এই অপা কে দেখতে সেখানে ভীড় জমাতেন। আর এবার এরই সাথে যুক্ত হয়েছে ‘দোতারা’।

   

রেশন দুর্নীতি মামলায় গ্রেফতার হওয়া জ্যোতিপ্রিয় মল্লিকের মেয়ের বাড়ি ‘দোতারা’। যা বর্তমানে পর্যটকদের কাছে দর্শনীয় স্থানের থেকে কম কিছু নয়। স্থানীয় বাসিন্দা তো বটেই পাশাপাশি পর্যটকেরাও এসে ভীড় করতে শুরু করেছে। সেলফি থেকে শুরু করে বাড়ির ভিডিও সবই চলছে।

dotara apa

আরও পড়ুন: ‘৬ তারিখের মধ্যে সব…’, এবার মুখ খুলে বেফাঁস জ্যোতিপ্রিয়, যা বলে ফেললেন, তোলপাড় রাজ্যে

শান্তিনিকেতনের পাশাপাশি বর্তমান বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের বাড়ি ‘দোতারা’, পার্থ ও তার বান্ধবী অর্পিতার ‘অপা’ এখন বিশেষ নজর কাড়ছে। প্রসঙ্গত, সম্প্রতি শান্তিনিকেতনের একটি অংশকে ওয়ার্ল্ড হেরিটেজ তকমা দিয়েছে ইউনেস্কো। তারপরই বিশ্বভারতীর বেশ কিছু জায়গায় ফলক বসানো হয়। আর যা নিয়ে চলছে জোর বিতর্ক।

কারণ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বিশ্বভারতীর উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তীর নাম থাকলেও বাদ পড়েছে খোদ বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের নাম। যা নিয়ে তুঙ্গে তরজা। আর সেই বিতর্কিত ফলক দেখতেই দলে দলে লোক ভীড় জমাচ্ছেন সেখানে। সম্প্রতি জ্যোতিপ্রিয় মল্লিক গ্রেফতারির পর তার ‘দোতারা’ও সংবাদের শিরোনামে উঠে আসে। তাই সেই বাড়ি দেখতেও মানুষের ঢল।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর