টাইমলাইনপশ্চিমবঙ্গকলকাতা

পার্থর ১০৮ … ইডির হেফাজতে থাকাকালীন ১১১ থেকে ৩ কেজি কমল প্রাক্তন মন্ত্রীর ওজন

বাংলাহান্ট ডেস্ক : পার্থ চট্টোপাধ্যায়কে যারা কাছ থেকে চেনেন তারা জানেন যে তিনি কতটা পরিমাণ ভোজন রসিক। না চিনলেই বা কি! তার শরীরের অবস্থা দেখে বোঝাই যায় খাবারের ব্যাপারে তিনি খুবই আগ্রহী। এহেন “হেভিওয়েট” পার্থ চট্টোপাধ্যায়ের ওজন কমে গেল ৩ কেজি। সবে মাত্র ১২ দিন রয়েছেন ইডি হেফাজতে। তারমধ্যে তার ওজন কমলো পাক্কা ২ কিলো ৯০ গ্রাম মত।

আজ নিয়মমাফিক স্বাস্থ্য পরীক্ষা করানোর জন্য স্কুল সার্ভিস কমিশন দুর্নীতি মামলয় ধৃত প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় ও অর্পিতা মুখোপাধ্যায়কে জোকার ইএসআই হাসপাতালে নিয়ে যান ইডি অফিসারেরা। সেখানে স্বাস্থ্য পরীক্ষার সময় ধরা পড়ে, তার ওজন ২ কিলো ৯০ গ্রাম কমে বর্তমানে দাঁড়িয়েছে ১০৮ কেজিতে। ইডির হাতে গ্রেফতার হওয়ার পর পার্থ চট্টোপাধ্যায়কে স্বাস্থ্য পরীক্ষা করানোর জন্য নিয়ে যাওয়া হয় ভুবনেশ্বরের এইমস হসপিটালে। সেই সময় স্বাস্থ্য পরীক্ষায় দেখা যায় পার্থ চট্টোপাধ্যায়ের শরীরের ওজন ১১১ কেজি।

প্রসঙ্গত ইডির কারাগারে বন্দি প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় নানা ধরনের খাবারের জন্য বায়না করেছেন। কখনো তিনি খেতে চেয়েছেন খাসির মাংস আবার কখনো তেলে ভাজা! কিন্তু ইডি কারাগারে তাকে ডাক্তারের পরামর্শ মত রুটি,সবজি, মাছের ঝোল ও ফল খেতে দেওয়া হচ্ছে। প্রথমদিকে ইডির দেওয়া খাবার নিয়ে বিরোধিতা করলেও পরে অবশ্য তা মেনে নিতে বাধ্য হয়েছেন পার্থ চট্টোপাধ্যায়।

চিকিৎসাকরা মনে করছেন, শুধু খাবার নয়, কারাগারে একনাগারে জেরা, মন্ত্রিত্ব পদ হারানো ইত্যাদি মানসিক চাপের কারণেও তার ওজন কমতে পারে।

Related Articles

Back to top button